Site icon suprovatsatkhira.com

কালিগঞ্জ উপজেলা শিক্ষা অফিসারের অনিয়ম ও দুর্নীতির তদন্ত আজ

নিজস্ব প্রতিনিধি: কালিগঞ্জ উপজেলা শিক্ষা অফিসার আব্দুল হাকিমের বিরুদ্ধে উত্থাপিত অনিয়ম ও দুর্নীতির তদন্ত অনুষ্ঠিত হবে আজ। যশোর জেলা শিক্ষা অফিসার কালিগঞ্জ উপজেলা শিক্ষা অফিসে এসে তদন্ত করবেন বলে জানা গেছে।
প্রাপ্ত লিখিত তথ্যে জানা যায়, ২০১৭-১৮ অর্থবছরে উপজেলার ১৩৮ প্রাথমিক বিদ্যালয়ের প্রতিটিতে বরাদ্দকৃত ৪০ হাজার টাকার বিপরীতে ৩ হাজার টাকা হারে ভ্যাট কর্তন করেন উপজেলা শিক্ষা অফিসার আব্দুল হাকিম। তবে কর্তনকৃত ৪ লাখ ১৪ হাজার টাকার সম্পূর্ণ রাষ্ট্রীয় কোষাগারে প্রেরণ করেননি। এছাড়াও সরকারি নির্দেশনা মোতাবেক শিক্ষকদের বদলী না করা, নীতিমালা না মেনে কয়েকজন শিক্ষককে অন্যত্র ডেপুটেশন প্রদান, দপ্তরী কাম প্রহরী পদে আউটসোর্সিং এর মাধ্যমে জনবল নিয়োগ সম্পন্ন করে ইচ্ছাকৃতভাবে স্থগিত রাখা, বিভিন্ন জাতীয় দিবসে সক্রিয় অংশগ্রহণ না করা এবং সরকার দলীয় লোকদের সাথে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ ওঠে। এসব অভিযোগের ভিত্তিতে উপজেলা শিক্ষা অফিসার আব্দুল হাকিমকে জরুরীভাবে অন্যত্র বদলী করার জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবর গত ১৯.০৬.১৮ তারিখে সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এসএম জগলুল হায়দার ১৮/১৮২১ স্মারকে ডিও প্রেরণ করেন স্থানীয়রা।
এ ব্যাপারে জানার জন্য কালিগঞ্জ উপজেলা শিক্ষা অফিসার আব্দুল হাকিমের নিকট মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version