Site icon suprovatsatkhira.com

কালিগঞ্জের খেজুরতলা কালভার্ট মরণ ফাঁদ!

শেখ শাওন আহমেদ সোহাগ, কালিগঞ্জ: কালিগঞ্জ উপজেলার কুশুলিয়া ইউনিয়নের সাহেবের মোড় থেকে বাঁশতলা বাজার যাওয়ার পথে খেজুরতলা কালভার্ট মরণ ফাঁদে পরিণত হয়েছে। এলাকাবাসীর অভিযোগ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের এ ব্যাপারে কোন মাথা ব্যথা নেই। অথচ এই রাস্তা দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ চলাচল করে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, খেজুরতলা খালের উপর নির্মিত কালভার্টটির দুই পাশের রেলিং ভেঙে গেছে এবং মাঝখানে ভেঙে ফাঁকা হয়ে গেছে। ঝুঁকিপূর্ণ কালভার্টটির ভাঙা অংশে স্থানীয়রা কয়েকটি ইট দিয়ে ঘিরে রেখেছে। তবে সেখানে প্রতিনিয়ন ঘটছে দুর্ঘটনা। বেশিরভাগ ক্ষেত্রে রাতে চলাফেরার সময় দেখতে না পেয়ে দুর্ঘটনায় পতিত হচ্ছে মানুষ।
স্থানীয় বাসিন্দা নজরুল ইসলাম সুপ্রভাত প্রতিনিধিকে জানান, দীর্ঘদিন হলো কালভার্টটির মাঝখানে ভেঙে গর্ত তৈরি হয়েছে। স্থানীয় অনেক জনপ্রতিনিধি এখানে এসে হাততালি নেওয়ার জন্য প্রতিশ্রুতি দিয়ে গেলেও এখনও পর্যন্ত তারা কালভার্টটি সংস্কারের কোন উদ্যোগ নেননি। কালভার্টটি ঝুঁকিপূর্ণ হওয়ায় আমাদের চলাচলের খুবই অসুবিধা হচ্ছে। প্রতিনিয়ত এখানে পড়ে গিয়ে কেউ না কেউ হাত-পা কেটে বাড়ি ফিরছে।
তিনি আরও বলেন, বর্তমান সরকারের আমলে দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে অথচ আমাদের রাস্তা এবং কালভার্টটির দিকে কারও কোন নজর নেই। জনপ্রতিনিধিদের কাছে গেলে তারা শুধুই প্রতিশ্রুতি দেয়।
কালভার্টটি মেরামতের ব্যাপারে কালিগঞ্জ উপজেলা প্রকৌশলী সাহাবুল আলমের কাছে জানতে চাইলে তিনি বলেন, জাইকার বরাদ্দে রাস্তা ও কালভার্টটি মেরামতের জন্য প্রক্রিয়া চলছে। খুব শীঘ্রই কাজ শুরু হবে। তারপরও জরুরি ভিত্তিতে কালভার্টটি নির্মাণ করার জন্য চেষ্টা চলছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version