Site icon suprovatsatkhira.com

কালিগঞ্জের কাজলা কাশিবাটি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দুর্নীতির তদন্ত

শেখ শাওন আহমেদ সোহাগ, কালিগঞ্জ: কালিগঞ্জের নলতা ইউনিয়নের কাজলা কাশিবাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমুন নাহারের বিরুদ্ধে সরকারি অর্থ আত্মসাত, অনিয়ম, দুর্নীতি, সহকারি শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যদের সাথে দুর্ব্যবহারের অভিযোগের তদন্ত সম্পন্ন হয়েছে।
বুধবার (১০ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা সহকারি শিক্ষা অফিসার মিরাজুল আশরেকিন কাজলা কাশিবাটি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে এই অভিযোগের তদন্ত করেন। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি খায়রুল আলম, ইউপি সদস্য আহম্মদ আলীসহ ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, অভিভাবক ও এলাকার বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।
উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা শিক্ষা কমিটির সভাপতি বরাবর দায়েরকৃত লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, প্রধান শিক্ষক নাজমুন নাহার ম্যানেজিং কমিটির সদস্য এবং সহকারি শিক্ষকদের সাথে প্রায়ই বাজে ব্যবহার করেন। এমনকি ব্যক্তিগত ব্যাপারেও চরিত্র হনন করতে দ্বিধাবোধ করন না। অভিযোগ, ২০১৬-১৭ অর্থবছরে স্লিপ গ্রান্ড ফান্ডে বরাদ্দকৃত ৪০ হাজার টাকার দুই তৃতীয়াংশ, কনটেজেন্সি অর্থ, আন্তঃবিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং মৌসুমি প্রতিযোগিতার অর্থ খরচ না করে তিনি আত্মসাত করেছেন। এছাড়াও সরকারি বিনামূল্যে সরবরাহকৃত পাঠ্যবই বার্ষিক পরীক্ষার সময় শিক্ষার্থীদের নিকট থেকে সংগ্রহ করে এবং পরীক্ষার খাতা ও সংগ্রহকৃত বই বিক্রি করে সমুদয় টাকা নিজে আত্মসাত করেন। সময়মত বিদ্যালয়ে উপস্থিত না হয়ে উপজেলা শিক্ষা অফিসে কাজের নাম করে প্রায় সময় বিদ্যালয়ে অনুপস্থিত থাকেন তিনি। তিনি দীর্ঘদিন যাবৎ একই বিদ্যালয়ে শিক্ষকতা করার কারণে শিক্ষার্থী, সহকারি শিক্ষক ও ম্যানেজিং কমিটির কাজে বাঁধা প্রদানসহ অসৌজন্যমূলক আচরণের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version