Site icon suprovatsatkhira.com

কলবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সম্পত্তি দখল করে ফের ঘর নির্মাণের অভিযোগ!

শ্যামনগর প্রতিনিধি: প্রশাসনের নির্দেশ অমান্য করে শ্যামনগরের ৮২নং কলবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সম্পত্তি দখল করে ফের অবৈধভাবে ঘর নির্মাণের অভিযোগ উঠেছে। স্থানীয় একটি পরিবার বিদ্যালয়ের সম্পত্তি দখল করে ওই ঘর নির্মাণের চেষ্টা চালাচ্ছে। এর আগেও একই চেষ্টা চালালে দৈনিক সুপ্রভাত সাতক্ষীরায় প্রকাশিত সংবাদ দেখে প্রশাসন তাৎক্ষণিকভাবে ওই সম্পত্তি মাপযোগ করে সরকারি সম্পত্তি ছেড়ে দেওয়ার নির্দেশ দেয়।
কিন্তু সম্প্রতি ফের একই চেষ্টা চালাচ্ছে পরিবারটি। তারা বিদ্যালয়ের চার ফুট সম্পত্তি দখল করে ঘর নির্মাণ করছে।
খোঁজখবর নিয়ে জানা যায়, ২০০৯ সালের ২৫ মে প্রলয়ংকারী ঘূর্ণিঝড় আইলার পর কলবাড়ী গ্রামের মৃত শহর আলী গাজীর ছেলে মো. এনতাজ আলী গাজী (৬৫) বসবাসের জন্য বিদ্যালয়ের আঙিনায় বাঁশ-টিন দিয়ে ঘর নির্মাণ করে। পরবর্তীতে বিদ্যালয় কর্তৃপক্ষের পক্ষ থেকে তাদের পরিবারকে বিদ্যালয়ের আঙিনা ছাড়তে বললে তারা রাজি হননি।
বিষয়টি নিয়ে দৈনিক সুপ্রভাত সাতক্ষীরায় খবর প্রকাশিত হলে সাতক্ষীরা জেলা প্রশাসক মো. ইফতেখার হোসেনের নজরে আসে। তিনি শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসারকে বিষয়টি দেখার জন্য নির্দেশ দেন। এরপর ৮ জুলাই শ্যামনগরের সহকারি কমিশনার (ভূমি) সুজন সরকার ও বুড়িগোয়ালিনী ইউনিয়ন তহশিলদার শেখ আবু সুফিয়ান বিদ্যালয় পরিদর্শন করে স্থানীয় সার্ভেয়ার দিয়ে মাপ-জরিপ করে এনতাজ ও তার পরিবারকে ১ (এক) মাস সময়ের মধ্যে সরকারি সম্পত্তিতে নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদের নির্দেশ প্রদান করেন।
তবে নির্দেশ প্রদানের প্রায় আড়াই মাস অতিবাহিত হলেও তারা ঘর ভাঙতে গড়িমসি করে।
কিন্তু সম্প্রতি এনতাজ ও তার পরিবারের সদস্যরা ঘরটি ভাঙলেও বিদ্যালয়ের সম্পত্তির চার ফুট দখল করে আরেকটি ঘর নির্মাণের কাজ শুরু করেছে।
শনিবার (৬ অক্টোবর) বিষয়টি বিদ্যালয়ের শিক্ষকদের নজরে আসে। তাৎক্ষণিক স্কুলের প্রধান শিক্ষক পংকজ কুমার রায় মোবাইল ফোনে এসিল্যান্ড, তহশিলদার ও স্কুলের সভাপতিকে বিষয়টি জানান।
সরেজমিনে গিয়ে দেখা গেছে, সেখানে ১০-১৫ জন মহিলা শ্রমিক নির্মাণ কাজ করছে।
বিদ্যালয়ের জমিতে আগের ঘর ভেঙে পুনরায় আরেকটি ঘর নির্মাণ করার বিষয়ে এনতাজের স্ত্রী লায়লা বেগম বলেন, তারা (স্কুল কর্তৃপক্ষ) সীমানা নির্ধারণ না করেই আগে আমাদের ঘর ভাঙা নিয়ে ব্যস্ত। সীমানের পিলারের বিষয়ে আমি মহিলা মানুষ কিছু জানি না। আর নতুন ঘর নির্মাণ করার জন্য আমার ভাসুর সোহরাব হোসেন গাজী ও তার ছেলে মো. সাইফুল ইসলাম (প্রাক্তন ইউপি সদস্য) এর পরামর্শ নিয়েই কাজ করছি।
মো. সাইফুল ইসলামের (প্রাক্তন ইউপি সদস্য) সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, নতুন ঘর নির্মাণের বিষয়ে আমি কিছুই জানি না।
এ ব্যাপারে ৮২ নং কলবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ইউপি সদস্য জি.এম আ. রউফ বলেন, স্কুলের প্রধান শিক্ষক আমাকে জানালে বিষয়টি আমি উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি কমিশনার (ভূমি) স্যারকে অবহিত করি। কর্তৃপক্ষ তাৎক্ষণিক ব্যবস্থা নিয়ে পুলিশ পাঠিয়ে কাজ বন্ধ করে দিয়েছে।
অভিভাবক ও এলাকাবাসীর দাবি যতদ্রুত সম্ভব বিদ্যালয়ের সম্পত্তি দখলমুক্ত করে সীমানা প্রাচীর নির্মাণ করা হোক।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version