Site icon suprovatsatkhira.com

কর্মসৃৃজন কর্মসূচির মজুরি না পেয়ে দ্বারে দ্বারে ঘুরছে শোভনালীর ৩৯০ জন শ্রমিক

আশাশুনি প্রতিনিধি: আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নের ৩৯০ জন শ্রমিক ৩ মাসেও কর্মসৃজন কর্মসূচির মজুরি না পেয়ে দ্বারে দ্বারে ঘুরছে।
মঙ্গলবার (৯ অক্টোবর) দুপুরে মজুরি বঞ্চিত শ্রমিকরা উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে দেখা করতে এসে স্থানীয় সাংবাদিকদের কাছে তাদের দুর্দশার কথা তুলে ধরেন।
এ সময় শালখালী গ্রামের শফিক গাজীর স্ত্রী মোমেনা, বসুখালী গ্রামের শ্রমিক আফান আলী সরদার, কামালকাটি গ্রামের অশোক বাছাড়ের স্ত্রী সাবিত্রীসহ বহু শ্রমিক বলেন, গত রমজান মাসের আগে-পরে বসুখালী রাস্তা ও কামালকাটি খালে কর্মসূচির কাজ করেন তারা। তাদের হাজিরার মাস্টার রোলও সুপারভাইজার গোদাড়া গ্রামের সাদেক এর মাধ্যমে উপজেলায় জমা দেওয়া হয়।
কিন্তু দীর্ঘ দিনেও তাদের মজুরীর টাকা দেওয়া হয়নি। তারা জানান, কাজের বকেয়া ১ হাজার টাকা ও বর্তমান কাজের ৮ হাজার মিলে মোট ৯ হাজার টাকা করে প্রত্যেক শ্রমিকের পাওনা রয়েছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এক গ্রাম পুলিশ ও জনৈক মেম্বারের মধ্যে বিরোধের জের ধরে উদ্ভুত পরিস্থিতির কারণে দীর্ঘদিন ধরে তাদের মজুরির টাকা বন্ধ হয়ে আছে। ফলে শ্রমিকরা টাকা না পেয়ে জনপ্রতিনিধি, দায়িত্বে থাকা কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে ঘুরছেন।
এ ব্যাপারে শোভনালী ইউপি চেয়ারম্যান প্রভাষক ম. মোনায়েম হোসেন বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা তদন্ত রিপোর্ট জেলা প্রশাসক বরাবর (ত্রাণ শাখা) পাঠিয়েছেন। আমি সেখানে গিয়েছিলাম, তারা জানিয়েছেন কাগজপত্র প্রস্তুত করা হচ্ছে, জেলা প্রশাসকের স্বাক্ষর হলেই টাকা শ্রমিকদের হাতে পৌঁছে যাবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version