Site icon suprovatsatkhira.com

উপজেলায় উপজেলায় উন্নয়ন মেলা

Exif_JPEG_420

বর্তমান সরকারের আমলে রাস্তা, বিদ্যুৎ, শিক্ষা, স্বাস্থ্যসহ সকল ক্ষেত্রে উন্নয়ন ঘটেছে: ডা. রুহুল হক
দেবহাটা প্রতিনিধি: দেবহাটায় তিন দিনব্যাপী উন্নয়ন মেলায় সাবেক স্বাস্থ্য মন্ত্রী অধ্যাপক ডা. আ.ফ.ম রুহুল হক বলেছেন, বর্তমান সরকারের আমলে রাস্তা, বিদ্যুৎ, শিক্ষা, স্বাস্থ্যসহ সকল ক্ষেত্রে উন্নয়ন ঘটেছে। সরকারের উন্নয়নের কথা বলে শেষ করা যাবে না। বর্তমান সরকার যে সকল উন্নয়ন করেছেন স্বাধীনতার পর থেকে কোন সরকার এমন উন্নয়ন ঘটাতে পারেনি। এ সরকারের আমলে রাস্তাঘাট তৈরি ও মেরামত, শতভাগ বিদ্যুৎ, শিক্ষার মানউন্নয়ন, চিকিৎসার উন্নয়নসহ সকল ক্ষেত্রে উন্নয়নের ছোয়া লেগেছে। সরকার সাধারণ মানুষের জন্য ১০ টাকা কেজি দরে চাল, ভিজিডি, ভিজিএফ, বয়স্কভাতা, বিধবা ভাতাসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে প্রত্যন্ত অঞ্চালের মানুষের মাঝে সেবা পৌঁছে দিয়েছেন। তাই এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে আবারো নৌকা প্রতীকে ভোট দিয়ে শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে।
বৃহস্পতিবার (৪ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় উপজেলা প্রশাসনের আয়োজনে ‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’ শ্লোগানকে সামনে রেখে উন্নয়ন মেলা উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি শেষে উপজেলা মুক্ত মঞ্চে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার হাফিজ-আল-আসাদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল গণি, দেবহাটা থানার অফিসার ইনচার্জ সৈয়দ মান্নান আলী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভীন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান মুজিবর রহমান, সাংগঠনিক সম্পাদক ও সখিপুর ইউপি চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন, পারুলিয়া ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, দেবহাটা সদর ইউপি চেয়ারম্যান আবু বকর গাজী, কুলিয়া ভারপ্রাপ্ত চেয়ারম্যান আছাদুল ইসলাম। আরো উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার জসীমউদ্দীন, সিনিয়র মৎস্য অফিসার বদরুজ্জামান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পরা অফিসার ডা. আব্দুল লতিফ, সাব-রেজিষ্ট্রার পার্থ প্রতিম, উপজেলা প্রাণিসম্পদ অফিসার বিষ্ণুপদ বিশ্বাস, ইঞ্জিনিয়ার মমিনুল ইসলাম, সমাজসেবা অফিসার অধির কুমার গাইন, মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল হাই রকেট, প্রাথমিক শিক্ষা অফিসার প্রণব কুমার প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন, উপজেলা মহিলা বিষয়ক অফিসার নাজমুন নাহার।

উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে শেখ হাসিনার সরকারের বিকল্প নেই: মুস্তফা লুৎফুল্লাহ
কলারোয়া প্রতিনিধি: কলারোয়ায় তিন দিনব্যাপী ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (৪ অক্টোবর) সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে একযোগে এই উন্নয়ন মেলার উদ্বোধন করেন।
উদ্বোধন শেষে কলারোয়া জেলা প্রশাসনের আয়োজনে এক বর্ণাঢ্য র‌্যালি ও শোভা যাত্রার আয়োজন করা হয়। র‌্যালিটি পৌর সদরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য মুস্তফা লুৎফুল্লাহ। তিনি ফিতা কেটে উন্নয়ন মেলার কার্যক্রম শুরু করেন।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বাংলাদেশের উন্নয়ন এখন দৃশ্যমান। এই উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে হবে। তবে উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে শেখ হাসিনার সরকারের কোন বিকল্প নেই।
সমাজসেবা কর্মকর্তা ফারুক হোসেনের পরিচালনায় ও উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হুসাইনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ স্বপন, উপজেলা ভাইস চেয়ারম্যান আরাফাত হোসেন ও সেলিনা আনোয়ার ময়না, থানার ওসি শেখ মারুফ আহমেদ, কমান্ডার গোলাম মোস্তফা, শিক্ষাবিদ এম এ ফারুক, কৃষি কর্মকতা মহাসিন আলী, নির্বাচন অফিসার মাছুদুর রহমান, মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল হামিদ, প্রাথমিক শিক্ষা অফিসার আকবর আলী, সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির সভাপতি সাইফুল্লাহ আজাদ।
উল্লেখ্য উন্নয়ন মেলা ৪ অক্টোবর থেকে শুরু হয়ে ৬ অক্টোবর পর্যন্ত চলবে। মেলায় সরকারি-বেসরকারি সর্বমোট ৪৬টি স্টল স্থান পেয়েছে।

আশাশুনিতে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা শুরু
আশাশুনি প্রতিনিধি: ‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে আশাশুনিতে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা ২০১৮ উপলক্ষ্যে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (৪ অক্টোবর) সকাল ১০টায় আশাশুনি উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসনের আয়োজনে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলার আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সাবেক স্বাস্থ্যমন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অধ্যাপক ডা. আ.ফ.ম রুহুল হক এমপি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মাফ্ফারা তাসনীনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি বলেন, ১০ টাকায় চাউল আর ১০ টাকায় ব্যাংক এ্যাকাউন্ট শুধুমাত্র জননেত্রী শেখ হাসিনার সরকারের আমলেই সম্ভব। উন্নয়ন মেলার প্রতিটি স্টলের উন্নয়নের চিত্রই বলে দেয় দেশ আজ কত অগ্রসর। বিজ্ঞান ও প্রযুক্তি ব্যবহারের সুফল কৃষক থেকে শুরু করে প্রত্যেকটি জনগণ ঘরে বসে পাচ্ছে। শিক্ষা, চিকিৎসা, বাসস্থান, খাদ্য, যোগাযোগ ব্যবস্থা সহ সকল ক্ষেত্রে উন্নয়ন সাধিত হয়েছে।
তিনি আরও বলেন, পদ্মা সেতুর মত আশাশুনির মানিকখালী সেতুর কাজ চলছে দ্রুত গতিতে। এ উপজেলায় আশাশুনি কলেজটি সরকারি করা হয়েছে। আশাশুনি হাইস্কুলটি সরকারি করা হয়েছ। মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের কাজ শেষের পথে। আমার নির্বাচনী এলাকায় সাড়ে ৫ শ কিলোমিটার রাস্তা কার্পেটিং করা হয়েছে। আশাশুনি উপজেলা সদরে আইসিটি সেন্টার ও উপজেলা অত্যাধুনিক মডেল মসজিদের কাজ হাতে নেয়া হয়েছে। দ্রুতই এসব কাজ দৃশ্যমান হবে।
উন্নয়ন মেলায় উপস্থিত হাজার হাজার নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, দলীয় দ্বিধাদ্বন্দ্বে সময় পার না করে গণমানুষের মধ্যে সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরে তাদের বোঝান। উন্নয়নের কথা বলুন, জননেত্রীর জন্য নৌকা প্রতিকে ভোট প্রার্থনা করুন।
আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আওয়ামী লীগের সভাপতি এবিএম মোস্তাকিম, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্র্তা ডা. অরুণ ব্যানার্জী, থানা অফিসার ইনচার্জ বিপ্লব কুমার নাথ, সাবেক মুুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নান, ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন, শাহ নেওয়াজ ডালিম, আবু হেনা সাকিল, প্রভাষক ম. মোনায়েম হোসেন, আলমগীর আলম লিটন, শেখ জাকির হোসেন, শেখ মিরাজ আলী, আব্দুল আলিম, আ.ব.ম মোছাদ্দেক, দিপঙ্কর সরকার দীপসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের প্রধানগণ।
এদিকে, সকাল সাড়ে ৯টায় পরিষদের মেলা চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

শ্যামনগরে ৩ দিনব্যাপী জাতীয় উন্নয়ন মেলা উদ্বোধন
শ্যামনগর প্রতিনিধি: “উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে শ্যামনগরেও তিনদিন দিনব্যাপী জাতীয় উন্নয়ন মেলা উদ্বোধন করা হয়েছে।


বৃহস্পতিবার (৪ আক্টোবার) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একযোগে সারাদেশে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ মেলার উদ্বোধন করেন। এর আগে শ্যামনগর উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা পরিষদের সহযোগিতায় মেলা উপলক্ষ্যে সাতক্ষীরা-৪ আসসের সংসদ সদস্য এস এম জগলুল হায়দারের নেতৃত্বে উপজেলা চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
শোভাযাত্রা শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজজামানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সংসদ সদস্য এসএম জগলুল হায়দার। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, শ্যামনগর সরকারি মহসিন ডিগ্রী কলেজের অধ্যক্ষ তন্ময় কুমার সাহা, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সুজন সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান নুরজাহান পারভীন ঝর্ণা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউল হক দোলন, প্রেসক্লাবের সভাপতি জি,এম আকবর কবির, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. নাজমুল হক, স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা মো. আ. গফফার, প.প. কর্মকর্তা শাকির হোসেন, কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. আবুল হোসেন, মৎস্য কর্মকর্তা মো. ফারুক হোসাইন সাগর, নির্বাচন কর্মকর্তা মো. রবিউল ইসলাম প্রমুখ। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন অধ্যাপক আব্দুল্যাহ আল ফারুক।
আলোচনা শেষে অতিথিরা মেলায় আগত স্টলগুলো পরিদর্শন করেন। মেলায় উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, শিক্ষা অফিস, পিআইও অফিস, কৃষি অফিস, মৎস্য অফিসসহ সকল সরকারি দপ্তর, সকল ইউনিয়ন পরিষদ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ও সরকারি বে-সরকারি সংস্থা সহ মেলায় সর্বমোট ৯১ টি স্টল রয়েছে।
এ দিকে মেলা উপলক্ষ্যে র‌্যালি, আলোচনা সভা, প্রমাণ্য চিত্র প্রদর্শন, কুইজ প্রতিযোগিতা, চিত্রাংকন প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরণসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

কালিগঞ্জে ৩ দিনব্যাপী উন্নয়ন মেলা উদ্বোধন
কালিগঞ্জ প্রতিনিধি: কালিগঞ্জে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা শুরু হয়েছে।
বৃহস্পতিবার (৪ অক্টোবর) সকালে উপজেলা পরিষদ ও প্রশাসনের আয়োজনে তিন দিনব্যাপী ৪র্থ উন্নয়ন মেলা ২০১৮ উপলক্ষ্যে পরিষদ মাঠ চত্বর একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা-৪ আসনের এমপি এসএম জগলুল হায়দার।
এছাড়া আরও উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শেখ ওয়াহেদুজ্জামান, উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহিন, থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রাজিব হোসেন, কালিগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ জিএম রফিকুল ইসলাম, রোকেয়া মনসুর মহিলা কলেজের অধ্যক্ষ একেএম জাফরুল আলম বাবু প্রমুখ।
পরে বেলা ১১টায় উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শেখ ওয়াহেদুজ্জামান শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে উন্নয়ন মেলার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করেন।
উল্লেখ্য, আজ শুক্রবার সকাল ১০টায় উপজেলা পরিষদ সভা কক্ষে শিক্ষার্থীদের রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা এবং আগামীকাল শনিবার বিকেল ৪টায় মেলা চত্বরে সমাপনী অনুষ্ঠান ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হবে।

মণিরামপুরে ৪র্থ উন্নয়ন মেলা উদ্বোধন
মণিরামপুর (যশোর) প্রতিনিধি: ‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’ এই শ্লোগানকে সামনে রেখে যশোরের মণিরামপুরে ৪র্থ বারের মত তিন দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন হয়েছে। মেলা উপলক্ষ্যে বৃহস্পতিবার (৪ অক্টোবর) সকাল ১০টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে মণিরামপুর উপজেলা নির্বাহী অফিসার মো. আহসান উল্ল্যাহ শরিফীর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেন লাভলু। এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মণিরামপুর পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ কাজী মাহমুদুল হাসান, মণিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সহিদুল ইসলাম, যশোর-২ (মণিরামপুর) পল্লীবিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার আব্দুর রশিদ মৃধা ও মণিরামপুর বণিক সমিতির সভাপতি অরুন কুমার নন্দন। পরে একই মঞ্চে উপজেলার বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। জানা যায়, মণিরামপুর উপজেলা চত্বরে আয়োজিত মেলায় ৪০টি স্টল স্থান পেয়েছে। উদ্বোধনী অনুষ্ঠান শেষে অতিথিরা মেলার স্টলগুলো ঘুরে দেখেন।

পাইকগাছায় উন্নয়ন মেলা উদ্বোধন
পাইকগাছা প্রতিনিধি: পাইকগাছায় তিন দিনব্যাপী ৪র্থ জাতীয় উন্নয়ন মেলার উদ্বোধন করা হয়েছে।
বৃহস্পতিবার (৪ অক্টোবর) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়ন ও সাফল্য তুলে ধরে সারাদেশে একযোগে মেলার উদ্বোধন করেন।
পাইকগাছা উপজেলা প্রশাসন আয়োজিত বঙ্গবন্ধু ভাস্কর্য ও শহীদ স্মৃতিস্তম্ভ চত্বরে অনুষ্ঠিত মেলার উদ্বোধনকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট স ম বাবর আলী। বিশেষ অতিথি হিসেবে ছিলেন, উপজেলা নির্বাহী জুলিয়া সুকায়না, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, মহিলা ভাইস চেয়ারম্যান শাহানারা খাতুন, সহকারী কমিশার (ভূমি) মো. আব্দুল আউয়াল, উপজেলা আ’লীগ নেতা শেখ মনিরুল ইসলাম, ইউপি চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাস, রিপন কুমার মন্ডল প্রমুখ।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version