Site icon suprovatsatkhira.com

ইয়ং টাইগার্স অ-১৮ বিভাগীয় ক্রিকেট প্রতিযোগিতা: উদ্বোধনী ম্যাচে নড়াইলকে ২৩ রানে হারালো বরিশাল

dav

আবু রাইয়ান: সাতক্ষীরা সরকারি কলেজ মাঠে ইয়ং টাইগার্স অনূর্ধ্ব-১৮ বিভাগীয় ক্রিকেট প্রতিযোগিতা ২০১৮-১৯ এর উদ্বোধনী ম্যাচে নড়াইল জেলা দলকে ২৩ রানে হারিয়েছে বরিশাল জেলা দল।
সকালে টস জিতে ব্যাটিংয়ে নামে বরিশালের ওপেনিং জুটি শাহেদ ও তানজীল। ওপেনিং জুটিতে দারুণ শুরু করে তারা। দলীয় ৩৯ রানের মাথায় রকিবুলের বলে ফিরে যান ওপেনার তানজীল। এরপর আবারো রকিবুল আঘাত হানেন। পরপর দুই উইকেট হারিয়ে চাপে পড়ে যায় বরিশাল। তবে দলকে আগলে রেখে খেলতে থাকে আরেক ওপেনার শাহেদ। উইকেটে থাকা ফাইজুলের সাথে রানের চাকা সচল রাখে এই ব্যাটসম্যান। ব্যাক্তিগত ৩৩ রানে ফাইজুল বিদায় নিলেও অন্য প্রান্ত থেকে দুর্দান্ত হাফ সেঞ্চুরি তুলে নেন শাহেদ। কিন্তু বড় ইনিংস খেলতে ব্যর্থ হন তিনি। হাসিবুলের বলে স্ট্যাম্পিংয়ের শিকার হয়ে ৭৫ রান করে মাঠ ছাড়েন শাহেদ। শেষদিকে প্রতিপক্ষের বোলাদের সামনে আর কোন ব্যাটসম্যান দাঁড়াতে পারেনি বরিশালের। নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২০৩ রান সংগ্রহ করে বরিশাল। বরিশালের হয়ে ১১টি চারের সাহায্যে সর্বোচ্চ ৭৫ রান করেন ওপেনার শাহেদ।
নড়াইলে পক্ষে রকিবুল ইসলাম ১০ ওভার বল করে এক মেডেনসহ ২০ রান দিয়ে ৩টি উইকেট শিকার করেন।
২০৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করে নড়াইল জেলা দল। ওপেনিং জুটি থেকে আসে ৪৩ রান। এরপর আরও ভয়ংকর হয়ে উঠে নড়াইলের ব্যাটসম্যানরা। কিন্তু ইমনের বোলিং তোপে সব উইকেট হারিয়ে স্কোর বোর্ডে সর্বসাকূলে ১৮২ রান তোলে নড়াইল। ফলে ২৩ রানে জয় পায় বরিশাল। নড়াইলের হয়ে সর্বোচ্চ ৮০ রান করেন মো. হাসিবুল ইসলাম। অন্যদিকে বরিশালের হয়ে ম্যাচ উইনিং বোলিং করেন ইমন হোসেন রাব্বি। এই ম্যাচে ৯.৪ ওভার বল করে ৩ মেডেনসহ ১২ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন তিনি।
এদিকে, সকালে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে ও জেলা ক্রীড়া সংস্থার সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠিত বিভাগীয় পর্যায়ের এই প্রতিযোগিতা উদ্বোধন করেন সাতক্ষীরা জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি এসএম মোস্তফা কামাল।
উদ্বোধনী অনুষ্ঠানে সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আশরাফুজ্জামান আশুর আরও উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক একেএম আনিসুর রহমান, ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য কামরুজ্জামান, স ম সেলিম রেজা, ফারহা দিবা খান সাথি, রুবেল, প্রিন্স, বিসিবি সিলেক্টর মোফাচ্ছিনুল ইসলাম তপু, মনিরুজ্জামান, ভেন্যু ম্যানেজার ইদ্রিস বাবু, অ্যাম্পায়ার সাইফুল ইসলাম বাবু, আবু হাসান বাবলু, স্কোরার কাজি ফরহাদ, সাবেক ক্রিকেটার আল-আমিন কবির চৌধুরি ডেভিট প্রমুখ।
এসময় জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেন, ক্রিকেট বাংলাদেশের উম্মাদনা। ফুটবলকে পিছনে রেখে ক্রিকেট অনেক এগিয়ে গেছে। বাংলাদেশের ক্রীড়ার একটা মাইল ফলক ক্রিকেট। ক্রিকেট যে একটা শৈলী, সেটাকে মাথায় রেখে আমাদের এগিয়ে যেতে হবে।
এই প্রতিযোগিতায় একই ভেন্যুতে ২২ অক্টোবর যশোরের বিপক্ষে বাগেরহাট, ২৩ অক্টোবর বরিশালের বিপক্ষে যশোর, ২৫ অক্টোবর বাগেরহাটের বিপক্ষে নড়াইল, ২৬ অক্টোবর যশোরের বিপক্ষে নড়াইল, ২৭ অক্টোবর বরিশালের বিপক্ষে বাগেরহাট মুখোমুখি হবে। এছাড়া ২৯ ও ৩০ অক্টোবর সেমিফাইনাল এবং পহেলা নভেম্বর ফাইনাল অনুষ্ঠিত হবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version