Site icon suprovatsatkhira.com

ইয়ং টাইগার্স অ-১৮ বিভাগীয় ক্রিকেট প্রতিযোগিতা: উত্তেজনাপূর্ণ ম্যাচে পটুয়াখালীকে হারিয়ে ফাইনালে সাতক্ষীরা

আবু রাইয়ান: সাতক্ষীরা সরকারি কলেজ মাঠে ইয়ং টাইগার্স অনূর্ধ্ব-১৮ বিভাগীয় ক্রিকেট প্রতিযোগিতা ২০১৮-১৯ এর প্রথম সেমিফাইনালে পটুয়াখালী জেলা দলকে ১৫ রানে হারিয়েছে সাতক্ষীরা জেলা দল। এরই সাথে প্রথম দল হিসেবে ফাইনালে উঠার গৌরব অর্জন করে তারা।
টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় সাতক্ষীরা। রান আউটের ফাঁদে পড়ে বিদায় নেন ওপেনার শাহজাহান। শুরুর ধাক্কা ভালোভাবেই সামাল দেয় দ্বিতীয় উইকেটের জুটি। এই জুটি থেকে আসে ৫৫ রান। এরপর আবু হানার বলে মাহাদির হাতে ক্যাচ দিয়ে ফিরেন আকিব। আকিব আউটের পর দলীয় ৫৯ রানে শাহানুরের বলে আউট হন আরেক ওপেনার আনোয়ার। দলে এমন অবস্থায় ক্রিজে নামেন উজান ভদ্র। ব্যাটিংয়ে নেমেই নিজের কারিশমা দেখাতে শুরু করেন এই ব্যাটসম্যন। অন্য প্রান্তে থাকা ব্যাটসম্যানদেরকে নিয়ে জুটি গড়ে দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যান তিনি। শেষ দিকে ১টি চার ও ১টি ছয়ে রাজের ঝড়ো ব্যাটিংয়ে দলীয় দেড়শো পার করে সাতক্ষীরা। সেই শাহানুরের বলেই আউট হন তিনি। উইকেটে ১১০ মিনিট ব্যাট করে ৭২টি বল মোকাবেলায় ৪টি চারে ৪৪ রানে অপরাজিত থাকেন উজান ভদ্র। তার ব্যাটেই ৪১.২ ওভারে সবকয়টি উইকেট হারিয়ে ১৫৯ রান সংগ্রহ করে সাতক্ষীরা জেলা দল। পটুয়াখালীর বোলাদের মধ্যে হেমায়েত হোসেন ও আবু হানা ৩টি উইকেট শিকার করেন। এছাড়া শাহানুর রহমানের খাতায় যোগ হয় দুইটি উইকেট।
১৬০ রানের লক্ষ্যে ব্যাট করতে নামেন পটুয়াখালীর উদ্বোধন জুটি রিয়াজ ও সাকিবুল। তবে শুরুতেই উইকেট শিকার করতে থাকে সাতক্ষীরার বোলাররা। দলীয় ৪৩ রানের মধ্যে চার উইকেট হারিয়ে চাপে পড়ে দলটি। চাপ সামলে তাওছীন ও সাব্বির মিলে পঞ্চম উইকেটে ৪৮ রানের জুটি গড়েন। ৪১.১ ওভার শেষে ৭ উইকেটে পটুয়াখালীর দলীয় সংগ্রহ ১৩০ রান। জয়ের জন্য সাতক্ষীরার প্রয়োজন তিন উইকেট অন্যদিকে পটুয়াখালীর ৩০ রান। এমন সমীকরণে ভয়ংকর হয়ে উঠার চেষ্টা করে ব্যাটসম্যানরা।
কিন্তু ঝড়ো ব্যাটিং করা সেই রাইহান মোস্তাফা রাজের হাতেই বল তুলে দেন অধিনায়ক। অধিনায়কের সিদ্ধান্ত বিফলে যায়নি। ৪৩ ওভারে তার করা তৃতীয় বলেই মামুনের হাতে ক্যাচ আউট হয়ে ফিরে যান হাসিব আহমেদ। শেষদিকে রাজের দুর্দান্ত বোলিংয়ে ১৪৪ রানে থেমে যায় পটুয়াখালীর ইনিংস। ফলে ১৫ রানে জয় পেয়ে ফাইনালে উঠে সাতক্ষীরা জেলা দল। পটুয়াখালীর হয়ে সর্বোচ্চ ২৫ রান করেন মো. তাওছীন। সাতক্ষীরার পক্ষে ১০ ওভার বল করে ২৯ রান দিয়ে রাজ ৩টি, মামুন, আতিকুর ও নাইমুর ২টি এবং আকিব ১টি করে উইকেট লাভ করেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version