Site icon suprovatsatkhira.com

ইয়ং টাইগার্স অ-১৮ বিভাগীয় ক্রিকেট প্রতিযোগিতা: বরগুনাকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন সাতক্ষীরা

আবু রাইয়ান: মাগুরায় ইয়ং টাইগার্স অনূর্ধ্ব-১৮ বিভাগীয় ক্রিকেট প্রতিযোগিতা ২০১৮-১৯ এর শেষ ম্যাচে বরগুনা জেলা দলকে ৮২ রানে পরাজিত করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে সাতক্ষীরা জেলা দল। পরের ম্যাচ, অর্থাৎ প্রথম সেমিফাইনালে সোমবার (২৯ অক্টোবর) সাতক্ষীরা সরকারি কলেজ মাঠে পটুয়াখালীর মুখোমুখি হবে তারা।
শনিবার সকালে মাগুরা স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন সাতক্ষীরা অনূর্ধ্ব-১৮ দলের অধিনায়ক উজান ভদ্র। সাতক্ষীরার হয়ে আনোয়ার সাঈদ ও আকিব হোসেন ওপেনিং জুটিতে দারুণ শুরু করে। এই জুটি থেকে আসে ২২ রান। তবে পরপর দুইটি উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় দলটি। এরপর দলের হাল ধরেন উজান ভদ্র। অন্যপ্রান্ত থেকে উইকেট পড়লেও চার ছক্কায় ফুলঝুরি ছড়ান তিনি। সপ্তম উইকেট নাইমুল ইসলামকে নিয়ে ৫৬ রানের জুটি গড়েন অধিনায়ক উজান ভদ্র। অর্ধ্বশতক থেকে ৮ রান দূরে থেকে প্রদীপ্তের বলে বোল্ড আউট হয়ে ফিরে যান উজান। শেষদিকে আর কোন ব্যাটসম্যান উইকেটে দাঁড়াতে পারেনি। ৪৫.২ ওভারে সবকয়টি উইকেট হারিয়ে ১৩১ রান সংগ্রহ করে সাতক্ষীরা জেলা দল। সাতক্ষীরার হয়ে সর্বোচ্চ ৪২ রান করেন উজান ভদ্র। বরগুনার পক্ষে প্রদীপ্ত কুমার ৯ ওভার বল করে ৩টি মেডেনসহ ২৬ রান দিয়ে ৫টি উইকেট শিকার করেন। এছাড়া হিমন ৩টি, নাসির ও মাহমুদুল ১টি করে উইকেট নিয়েছেন।
১৩২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সাতক্ষীরার বোলাদের কাছে ধরাশায়ী হয়ে পড়ে বরগুনার ব্যাটসম্যানরা। শুরুতেই উইকেট হারাতে থাকে তারা। এরপর আরও ভয়ংকর হয়ে উঠে বোলারা। রাইয়ান মোস্তফা ও নাবিদ হাসানের বোলিং তোপে মাত্র ৪৯ রানে গুটিয়ে য়ায় বরগুনা। ফলে ৮২ রানে জয় পায় সাতক্ষীরা জেলা দল। বরুগুনার হয়ে সর্বোচ্চ ১৫ রান করেন বাহাউদ্দীন নাসিম। সাতক্ষীরার বোলাদের মধ্যে রাইহান মোস্তফা ও নাবিদ হাসান ৩টি করে উইকেট শিকার করেন। ব্যাটিংয়ের পর বল হাতেও সফল হয়েছেন উজান ভদ্র। ৩ ওভার বল করে মাত্র ৩ রান দিয়েই তুলে নেন ১টি উইকেট।
মাগুরায় তিন ম্যাচের তিনটিতেই জয় পেয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছেন সাতক্ষীরা জেলা দল। সাতক্ষীরা জেলা দলের সঙ্গে ছিলেন কোচ আলতাফ হোসেন ও ম্যানেজার শাহ আলম শানু।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version