Site icon suprovatsatkhira.com

ইয়ং টাইগার্স অ-১৮ বিভাগীয় ক্রিকেট প্রতিযোগিতা: নড়াইলের বিরুদ্ধে ৩ উইকেটে জয় পেল যশোর

আবু রাইয়ান: সাতক্ষীরা সরকারি কলেজ মাঠে ইয়ং টাইগার্স অনূর্ধ্ব-১৮ বিভাগীয় ক্রিকেট প্রতিযোগিতা ২০১৮-১৯ এর পঞ্চম ম্যাচে নড়াইল জেলা দলের বিরুদ্ধে ৩ উইকেটের জয় তুলে নিয়েছে যশোর জেলা দল।
সকালে টস জিতে ব্যাটিংয়ে নামেন নড়াইলের দুই উদ্বোধনী ব্যাটসম্যান হাসিবুল ও ফারহান। ওপেনিং জুটিতে দারুণ শুরু করে তারা। এই জুটি থেকে আসে ৩৫ রান। এরপর দলীয় ৪১ ও ৫১ রানের মধ্যে যথাক্রমে রকিবুল ও ওপেনার হাসিবুল বিদায় নিলে চাপে পড়ে যায় দলটি। চাপ সামলে ক্রিজে ব্যাট করতে থাকেন সাকিবুল। কিন্তু ব্যক্তিগত ১৯ রানে সাকিবের বলে ক্যাচ আউট হয়ে ফিরে যান এই ব্যাটসম্যান। এরপর দলের হাল ধরেন মিজবাহ। অন্য প্রান্তে থাকা ব্যাটসম্যানদের নিয়ে ছোট ছোট জুটিও গড়েন তিনি। তার ব্যাটেই ভর করে ৪১.৩ ওভারে সবকয়টি উইকেট হারিয়ে ১৪০ রান সংগ্রহ করে নড়াইল জেলা দল। নড়াইলের হয়ে সর্বোচ্চ ৩২ রান করেন মিজবাহ-উর রহমান। দলের গুরুত্বপূর্ণ সময়ে উইকেটে থেকে ৫টি চার ও ১টি ছয়ের সাহায্যে এই রান করেন তিনি। যশোর বোলারদের মধ্যে ফেরদৌস করিম ৭ ওভার বল করে ১টি মেডেনসহ ২৯ রান দিয়ে ৩টি উইকেট শিকার করেন। এছাড়া ইমন ও সাকিব ২টি করে উইকেট নিয়েছেন।
১৪১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই সাজঘরে ফিরেন ওপেনার মেহরাব হোসেন। জুটি থেকে আসে মাত্র ১০ রান। এরপর নির্ধারিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। তবে দলকে আগলে রেখে ক্রিজে ব্যাট করতে থাকেন শেখ মাহমুদুল। সপ্তম উইকেটে নাইমকে নিয়ে ৫৯ রানের জুটি গড়েন এই ব্যাটসম্যান। দলীয় ১১৩ রানের রকিবুলের বলে নাইম বিদায় নিলেও দুর্দান্ত হাফ সেঞ্চুরি তুলে নেন মাহমুদুল। শেষ পর্যন্ত ৬২ রানে অপরাজিত থাকেন তিনি। ফলে ১৯ ওভার বাকি থাকতেই ৩ উইকেটে জয় পায় যশোর জেলা দল। ১৩৭ মিনিট ক্রিজে থেকে ৬৬ বল মোকাবেলায় ৭টি চার ২টি ছয়ে সর্বোচ্চ ৬২ রান করেন মাহমুদুল। নড়াইলের পক্ষে ৯.৩ ওভার বল করে ১ মেডেনসহ ৩৬ রান দিয়ে ৪টি উইকেট শিকার করেন রকিবুল ইসলাম। এছাড়া মোহাম্মদ, রাশেদুল ও রিয়াজ ১টি করে উইকট তুলে নেন। ম্যাচ পরিচালনা করেন কবির হাসান ও ওহীদুজ্জামান। স্কোরার ছিলেন সঞ্জীব ব্যানার্জী।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version