Site icon suprovatsatkhira.com

ইয়ং টাইগার্স অ-১৮ বিভাগীয় ক্রিকেট প্রতিযোগিতা: নড়াইলকে বিশাল ব্যবধানে হারালো বাগেরহাট

আবু রাইয়ান: সাতক্ষীরা সরকারি কলেজ মাঠে ইয়ং টাইগার্স অনূর্ধ্ব-১৮ বিভাগীয় ক্রিকেট প্রতিযোগিতা ২০১৮-১৯ এর চতুর্থ ম্যাচে নড়াইল জেলা দলকে ৬৭ রানে হারিয়েছে বাগেরহাট জেলা দল।
সকালে টস জিতে ব্যাটিং করার সিদ্বান্ত নেন বাগেরহাটের অধিনায়ক স্বাধীন শরীফ। প্রথমে ব্যাট করতে নেমে বিদায় নেন ওপেনার সাজ্জাদ জিয়া। এতে শুরুতেই ধাক্কা খায় বাগেরহাট। সেই ধাক্কা সামলে উঠতে না উঠতেই দলীয় ৩৯ রানে তিন উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে দলটি। এদিকে দলকে আগলে রেখে ব্যাট করতে থাকেন আরেক ওপেনার মাহমুদুল ইসলাম। উইকেটে থাকা উশান দাসকে নিয়ে চর্তুথ উইকেটে ৪৬ রানের জুটি গড়েন এই ব্যাটসম্যান। পরে মোহাম্মদের বলে বোল্ড আউট হয়ে ফিরে যান মাহমুদুল। এরপর দলের হাল ধরেন উশান দাস। ১০০ বল মোকাবেলা করে ১২৪ মিনিট ক্রিজে থেকে দুর্দান্ত হাফ সেঞ্চুরি তুলে নেন তিনি। তবে, সেই মোহাম্মদের বলের দ্বিতীয় শিকার হয়েছেন উশান। যদিও শেষ পর্যন্ত দলকে লড়াকু স্কোর দিতে সক্ষম হয়েছেন তিনি। ৪৯.১ ওভার ব্যাট করে সবকয়টি উইকেট হারিয়ে ১৭৮ রান সংগ্রহ করে বাগেরহাট জেলা দল। বাগেরহাটের হয়ে সর্বোচ্চ ৫০ রান করেন উশান দাস। মাত্র ৪টি চারের সাহায্যে এই অসাধারণ ইনিংস সাজান তিনি। নড়াইলের পক্ষে রকিবুল ইসলাম ১০ ওভার বল করে ১টি মেডেনসহ ২৮ রান দিয়ে ৪টি উইকেট লাভ করেন। এছাড়া মোহাম্মদ ও রিয়াজ ৩টি করে উইকেট নিয়েছেন।
১৭৯ লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় নড়াইলের ব্যাটসম্যানরা। দলীয় ৫৮ রানের মধ্যে পাঁচ উইকেট তুলে নিয়ে প্রথম থেকেই চাপ সৃষ্টি করে বাগেরহাটের বোলাররা। তবে চাপ সামলে দলেকে এগিয়ে নিয়ে যেতে থাকে সাকিবুল ইসলাম। এদিন তার সাথে সঙ্গ দিতে ব্যর্থ হয়েছেন পরবর্তী ব্যাটসম্যানরাও। ফলে ৩৮ ওভারে ১১১ রানে গুটিয়ে যায় নড়াইলের ইনিংস। এতে ৬৭ রানে জয় পায় বাগেরহাট। নড়াইলের হয়ে সাকিবুলের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৩২ রান। অন্যদিকে ব্যাটিংয়ের পর বল হাতেও আলো ছড়িয়েছেন উশান দাশ। একাই নিয়েছেন তিনটি উইকেট। ৭ ওভার বল করে মাত্র ১৪ রান দিয়ে ২ মেডেনসহ ৩ উইকেট নেন তিনি । এছাড়া হোসেন শেখ, আব্দুল্লাহ ও মাহমুদুল ২টি করে উইকট পেয়েছেন। ম্যাচ পরিচালনা করেন আখরুজ্জামান ও মনজুরুল হাসান। স্কোরার ছিলেন আব্দুস সামাদ।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version