Site icon suprovatsatkhira.com

আশাশুনিতে ১০৬ মণ্ডপে দুর্গাপূজার প্রস্তুতি

সমীর রায়, আশাশুনি: আর মাত্র ১১দিন পরেই শুরু হবে হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা। আশাশুনি উপজেলার ১১টি ইউনিয়নে এ বছর ১০৬টি মণ্ডপে চলছে দুর্গাপূজার প্রস্তুতি। প্রতিমা শিল্পীরা দুর্গাদেবীর অনিন্দ্যসুন্দর রূপ দিতে তাদের নিখুঁত হাতের কারুকার্র্য দিয়ে সকাল থেকে মধ্যরাত পর্যন্ত ব্যস্ত সময় পার করছেন। ইতোমধ্যে অধিকাংশ প্রতিমার মাটির কাজ হয়েছে। কোথাও কোথাও শুরু হয়েছে রং তুলির কাজ।
দূর্গতিনাশীনী দুর্গাদেবীকে বরণ করে নিতে প্রতিমার পাশাপাশি মন্দিরের সাজসজ্জা ও প্যান্ডেলের কাজ চলছে জোরসোরে। কোন কোন ম-পে ঐতিহাসিক কোন মন্দিরের আকৃতি দিয়ে প্যান্ডেল নির্মাণ করা হচ্ছে।
বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের আশাশুনি শাখার সাধারণ সম্পাদক রনজিৎ কুমার বৈদ্য জানান, এ বছর সবচেয়ে বেশি পূজা অনুষ্ঠিত হচ্ছে বড়দল ইউনিয়নে। সেখানে ২১টি ম-পে পূজা অনুষ্ঠিত হবে। আর সবচেয়ে কম প্রতাপনগরে, মাত্র ২টি ম-পে। এছাড়া শোভনালী ইউনিয়নে ৬টি, বুধহাটা ইউনিয়নে ৫টি, কুল্যা ইউনিয়নে ১১টি, আশাশুনি সদর ইউনিয়নে ১০টি, শ্রীউলা ইউনিয়নে ৮টি, খাজরা ইউনিয়নে ১৩টি, আনুলিয়া ইউনিয়নে ৫টি ও কাদাকাটি ইউনিয়নে ১৬টি ম-পে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।
তিনি আরও জানান, এবছরও ঝুঁকিপূর্ণ ও অধিক ঝুঁকিপূর্ণ ম-পের তালিকা প্রস্তুত করে প্রশাসনের কাছে হস্তান্তর করা হবে। আশা করি প্রতিবারের মত শান্তিপূর্ণভাবে সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুণœ রেখে পাঁচ দিনব্যাপী এ মহানুষ্ঠান সম্পন্ন হবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version