Site icon suprovatsatkhira.com

সোম-মঙ্গল সারাদেশে বৃষ্টি থাকবে

ডেস্ক রিপোর্ট: মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় থাকায় সারাদেশেই বৃষ্টিপাত হচ্ছে। মঙ্গলবার (০৪ সেপ্টেম্বর) পর্যন্ত এ অবস্থা থাকতে পারে। আবহাওয়া অধিদফতর জানিয়েছে, মৌসুমি বায়ুর অক্ষ পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশ হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে তা মাঝারি অবস্থায় বিরাজমান।
রোববার (০২ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।
রোববার সন্ধ্যা পর্যন্ত বিগত ২৪ ঘণ্টায় ঢাকায় ৮ মিলি মিটার, রাজশাহীতে সর্বোচ্চ ৫৪ মিলিমিটার, ময়মনসিংহে ১৩ মিলিমিটার, চট্টগ্রামে ৮ মিলিমিটার, সিলেটে ২ মিলিমিটার, রংপুর ও বরিশালে ১ মিলিমিটার করে বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অধিদফতর। ঢাকায় সন্ধ্যার পর থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি পড়তে শুরু করেছে। বৃষ্টির কারণে তাপমাত্রা কিছুটা কমে এসেছে। আগামী ৪৮ ঘণ্টার আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, এ সময়ে বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে। আর বর্ধিত পাঁচদিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়, এই সময়ে বৃষ্টিপাতের প্রবণতা হৃাস পেতে পারে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version