Site icon suprovatsatkhira.com

শ্রমিকদের অর্থনৈতিক সুযোগ-সুবিধা, কর্মসংস্থান ও শোভন কর্মক্ষেত্র বিষয়ক আলোচনা

ডেস্ক রিপোর্ট: সাতক্ষীরায় শ্রমিকদের অর্থনৈতিক সুযোগ-সুবিধা, কর্মসংস্থান ও শোভন কর্মক্ষেত্র বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (২৬ সেপ্টেম্বর) সকাল ১০টায় সাতক্ষীরা ক্যাথলিক মিশন হলরুমে মানবাধিকার সংরক্ষণ ও পরিবেশ উন্নয়ন সংস্থার (হেড) আয়োজনে এবং একশন এইড বাংলাদেশের সহযোগিতায় এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
হেড সংস্থার কার্যকরী পরিষদের সভাপতি খুলনা বিএল কলেজের অর্থনীতি বিভাগের সাবেক বিভাগীয় প্রধান ভূধর চন্দ্র সরকারের সভাপতিত্বে ও সংস্থার প্রোগ্রাম অফিসার রেহানা পারভীনের সঞ্চলনায় সভায় প্রধান অতিথি ছিলেন সাতক্ষীরা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক মোস্তফা জামান। বিশেষ অতিথি ছিলেন বরসার সহকারী পরিচালক মো. নাজমুল আলম মুন্না, সাতক্ষীরা জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শেখ শাহাঙ্গীর হোসেন শাহীন, ইমারত শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. তোফাজ্জল হোসেন ও মানবাধিকার কর্মী সাকিবুর রহমান বাবলা প্রমুখ।
শুভেচ্ছা বক্তব্য রাখেন হেড সংস্থার নির্বাহী পরিচালক লুইস রানা গাইন। আলোচনায় অংশ নেন প্রগতি নাট্য দলের পরিচালক মো. একোবর হোসেন, ইসলামীয়া ইটভাটার ম্যানেজার মো. রবিউল ইসলাম, ওয়েল্ডিং শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. সাইফল্লাহ, মাছ কোম্পানি শ্রমিক নারগিস, লেদ শ্রমিক শফিকুল ইসলাম, রাইসমিল শ্রমিক সেলিনা, শ্রমজীবী আদিবাসী বিশ্বজিৎ মু-া, যুবনেত্রী সুলতানা, মটরশ্রমিক শেখ তৌহিদুর রহমান, কাঠমিস্ত্রী আশুতোষ, শ্রমিক দানিয়েল মন্ডল ও টেইলার্স শ্রমিক রফিকুল ইসলাম প্রমুখ।
সভা শেষে সর্বসম্মতিক্রমে ট্রাক শ্রমিক নেতা শেখ শাহাঙ্গীর হোসেন শাহীনকে সভাপতি ও মানবাধিকার কর্মী নাজমুল আলম মুন্নাকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে শ্রমিকদের অধিকার আদায় এবং স্বার্থ রক্ষায় ৯ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version