Site icon suprovatsatkhira.com

লক্ষ্মীদাড়ী নব উদয়ন সংঘের নির্বাচন শুক্রবার: লড়াই হবে হাড্ডা-হাড্ডি

ডেস্ক রিপোর্ট: ভোমরা স্থল বন্দরের ঐতিহ্যবাহী সংগঠন লক্ষ্মীদাড়ী নব উদয়ন সংঘের কার্যকরি কমিটি গঠনের লক্ষ্যে এই প্রথম ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামীকাল ২৮ সেপ্টেম্বর শুক্রবার অনুষ্ঠেয় নির্বাচনে ৯টি পদের মধ্যে সভাপতি, অর্থ সম্পাদক ও কার্যকরি সদস্যের ৫টি পদে ভোট গ্রহণ করা হবে।
নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ব্যবসায়ী ওহিদুল ইসলাম এবং জেলা তরুণ লীগের সভাপতি শাহানুর ইসলাম শাহীন। অর্থ সম্পাদক পদে লড়ছেন মাসুদ আলম এবং ডা. সুভাষ। এছাড়াও কার্যকরি সদস্য পদে লুৎফর রহমান, জাহাঙ্গীর আলম, আমীর হামজা, হারান চন্দ্র ঘোষ, নাজমুল আলম রনি, নজরুল ইসলাম ও আব্দুল মোমিন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
সূত্র জানায়, নির্বাচনে ১৯৬ জন ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচনকে ঘিরে ভোটারদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। প্রার্থীরা ঘুরছেন ভোটারদের বাড়ি বাড়ি।
সভাপতি প্রার্থী শাহানুর ইসলাম শাহিন জানান, লক্ষ্মীদাড়ী নব উদয়ন সংঘ একটি সেবামূলক প্রতিষ্ঠান। খেলাধূলা নিয়ে এই প্রতিষ্ঠান ব্যস্ত থাকার কথা থাকলেও বিগত ৬ বছর যাবত তেমন কোন খেলাধূলার অনুষ্ঠান লক্ষ করা যায়নি। বর্তমান সভাপতি ওহিদুল ইসলাম ৬ বছর যারত দায়িত্বে থেকে প্রতিষ্ঠানের অতীত সুনাম বিকিয়ে ফেলেছেন। এছাড়াও প্রতিটি উৎসবে এই প্রতিষ্ঠানের ব্যানারে এলাকার গরীব দুঃখী মানুষের মাঝে বস্ত্রসহ বিভিন্ন খাদ্য বিতরণ করা হতো। এখন সেটিও হয় না। বর্তমান সময়ে সাধারণ ভোটারদের দাবির মুখে সভাপতি পদে তিনি দায়িত্বভার পেলে অতীত ঐতিহ্য ফিরিয়ে আনার প্রত্যয় ব্যক্ত করেন। তিনি অভিযোগ করে বলেন, ইতোমধ্যে কালোটাকার ছড়াছড়ি শুরু হয়েছে। ভোটারদের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, কালো টাকার প্রভাব মুক্ত থেকে পছন্দের প্রার্থীকে ভোট দিন।
সংগঠনের বর্তমান সভাপতি ওহিদুল ইসলাম বলেন, বিগত ৬-৭ বছর এই ক্লাবের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছি। প্রতিষ্ঠানটি মূলত সামাজিক ও মানবিক কাজে পরিচালিত হয়। টিন শেডের একটি ঘর, ২ লাখ ৪০ হাজার টাকা, একটা সনি ৩৬ ইঞ্চি টিভি, ২/৩টা ভাঙ্গা আলমারী ও কয়টা চেয়ার দেখেই এ প্রতিষ্ঠানের দায়িত্ব নেই। এরপর ৪তলা ফাউন্ডেশনের ২তলা বিল্ডিং করেছি। প্রতি বছর ঈদ ও পূজায় গরীবদের মাঝে অনুদান দেয়া হয়। পালন করা হয় জাতীয় সকল কর্মসূচি। ভোটাররা চাইলে নির্বাচিত হয়ে আবারও দায়িত্ব পাব।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version