Site icon suprovatsatkhira.com

পাইকগাছায় লাইসেন্সবিহীন ফার্মেসিতে ওষুধ বিক্রির অভিযোগ

পাইকগাছা প্রতিনিধি: পাইকগাছা উপজেলার ১০ ইউনিয়ন ও পৌরসভায় লাইসেন্সবিহীন ফার্মেসিতে ওষুধ বিক্রির অভিযোগ উঠেছে। এছাড়া একই প্রতিষ্ঠান ও মুদি দোকানে গরু-ছাগলের ভেটেনারি ওষুধও বিক্রি হচ্ছে। শৃঙ্খলা ফেরাতে এ সংশ্লিষ্টরা ওষুধ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
সূত্রে জানা গেছে, পাইকগাছা পৌরসভাসহ উপজেলায় প্রায় দেড় শতাধিক লাইসেন্সধারী ওষুধের দোকান থাকলেও প্রায় ৩০টির মতো লাইসেন্সবিহীন ফার্মেসি গড়ে উঠেছে। এ সমস্ত প্রতিষ্ঠানের লাইসেন্স মেয়াদোত্তীর্ণসহ অনেক প্রতিষ্ঠনের লাইসেন্স নেই। সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করা হলেও জনবলের অভাবে তারা এ সমস্ত প্রতিষ্ঠানের শৃঙ্খলা ফেরাতে পারছেন না বলে জানা গেছে।
অন্য একটি সূত্র জানিয়েছে, উপজেলার বাইনবাড়িয়া খেয়াঘাট সংলগ্ন পুলিশ ক্যাম্পের পাশে নীলুৎপল সানার চৈতী ফার্মেসি, শান্তা বাজারে তামিম, রাড়–লীর ফয়সাল, সোলাদানা বাজার, রাড়–লী বাজার ও ভিলেজ পাইকগাছার মুদি দোকানসহ একাধিক লাইসেন্সবিহীন প্রতিষ্ঠানে ওষুধ বিক্রি হচ্ছে।
এ ব্যাপারে স্থানীয়রা জানান, চৈতী ফার্মেসিতে মানুষের ওষুধসহ গরু-ছাগলের ভেটেনারি ওষুধ বিক্রি হচ্ছে।
এ ব্যাপারে উপজেলা ড্রাগ অ্যাসোসিয়েশনের সভাপতি আনোয়ার হোসেন বলেন, ইতোমধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুমোদনহীন প্রতিষ্ঠানের তালিকা সরবরাহ করা হয়েছে। অচিরেই কর্তৃপক্ষ তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।
এ ব্যাপারে চৈতী ফার্মেসির মালিক নীলুৎপল সানা বলেন, তিনি কর্তৃপক্ষের অনুমতি নিয়েই ব্যবসা পরিচালনা করছেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version