Site icon suprovatsatkhira.com

কেশবপুরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের অভিযোগ

কেশবপুর (যশোর) প্রতিনিধি: কেশবপুর পৌর এলাকার আলতাপোল কলেজ পাড়ায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে অসহায় দিনমজুরের বসতভিটার জমি দখল করে পাঁকা ঘর নিমার্ণের অভিযোগ উঠেছে।
অভিযোগ সূত্রে জানা গেছে, পৌর এলাকার আলতাপোল গ্রামের কলেজ পাড়া এলাকার মৃত আমীর আলীর ছেলে মহিদুল ইসলাম পৈত্রিক সূত্রে ২৭ শতক জমি পায়। এই জমিতে সে মাটির দেয়ালের টিন সেডের ঘর করে অতিকষ্টে বসবাস করে আসছে। তার ওই জমির ওপর দিয়ে স্থানীয় প্রভাবশালী হাজী আব্দুস সাত্তার যাতায়াতের রাস্তা দাবি করলে উভয়ের মধ্যে বিরোধ শুরু হয়। এরই জের ধরে হাজী আব্দুস সাত্তার তাঁর জমি জবর দখলের হুমকি দেয়। এ ঘটনায় মহিদুল ইসলাম বাদী হয়ে যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ১৪৪ ধারায় মামলা করেন। যার নং-১২৪৮। শান্তি শৃঙ্খলা ভঙ্গের আশঙ্কায় পুলিশ ওই জমির ওপর নিষেধাজ্ঞা জারি করে। ম্যাপে ওই স্থানে কোন রাস্তা উল্লে¬খ না থাকলেও পুলিশ আব্দুস সাত্তারের দ্বারা প্রভাবিত হয়ে আদালতে তাঁরই পক্ষে প্রতিবেদন দাখিল করে বলে মইদুল ইসলাম অভিযোগ করেন।
এদিকে, গত শনিবার সকালে আব্দুস সাত্তার ডুমুরিয়া থেকে ২০-৩০ জন মাস্তান ভাড়া করে এনে ওই বিরোধপূর্ণ জমি দখল করতে যায়। এ সময় বাধা দিতে গেলে সন্ত্রাসীরা কুড়ালের আছাড় দিয়ে মইদুল ইসলামের স্ত্রী আয়েশা বেগমকে এলোপাতাড়িভাবে পিটিয়ে গুরুতর আহত করে। আয়েশা বেগম বর্তমান কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে ভর্তি রয়েছে। এ ঘটনায় মইদুল ইসলাম বাদী হয়ে আব্দুস সাত্তার তার দু‘ছেলে মাহাদী হাসান রাজু ও মাহামুদুর রহমান বাবুসহ অজ্ঞাত ২৫/৩০ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছে।
এ ব্যাপারে আব্দুস সাত্তার জানান, ১৯৯৮ সালে মহিদুল ইসলামের দুই বোন সুখজান বিবি ও ময়না বেগম তাদের প্রাপ্ত পাঁচ শতক জমি আমার কাছে বিক্রি করে। কিন্তু সে রাস্তার জমির দখল ছাড়ছে না। তার স্ত্রীকে মারপিটের ঘটনা সঠিক নয়।
কেশবপুর থানার এসআই ফকির ফেরদৌস জানান, উভয়পক্ষকে কাগজপত্র নিয়ে থানায় আসতে বলা হয়েছে। সেখানে বিষয়টি মিমাংসা করা হবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version