Site icon suprovatsatkhira.com

কালিগঞ্জে ৫১টি পূজামণ্ডপে চলছে দুর্গোৎসবের প্রস্তুতি

শেখ শাওন আহমেদ সোহাগ, কালিগঞ্জ: সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজাকে সামনে রেখে কালিগঞ্জে উৎসবের আমেজ শুরু হয়েছে। কালিগঞ্জ উপজেলায় এবছর মোট ৫১টি পূজামণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। পূজার আর মাত্র দুই সপ্তাহ বাকি থাকায় দ্রুত গতিতে এগিয়ে চলেছে ম-প প্রস্তুতের কাজ।
কালিগঞ্জ উপজেলার চাম্পাফুল, নলতা, ভাড়াশিমলা, তারালী, দক্ষিণ শ্রীপুর, বিষ্ণুপুর, কৃষ্ণনগর, রতনপুর, ধলবাড়িয়া, মৌতলা, মথুরেশপুর ও কুশুলিয়া ইউনিয়নের বিভিন্ন পূজা ম-প ঘুরে দেখা গেছে, মন্দিরে মন্দিরে দ্রুত গতিতে চলছে প্রতিমা তৈরির কাজ। কোথাও কোথাও দেওয়া হচ্ছে রঙের প্রলেপ।
কালিগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অধ্যাপক সনৎ কুমার গাইন সুপ্রভাত সাতক্ষীরাকে জানান, দুর্গোৎসব বাঙালি জাতির উৎসব। আমাদের এই উৎসবে কোন ভেদাভেদ নেই। আমরা সকল বাঙালি একসাথে আনন্দ উৎসবের মধ্যে এবার দুর্গাপূজা পালন করতে চাই।
তিনি জানান, আগামী ৯ অক্টোবর মহালয়ার মধ্য দিয়ে পূজার আনুষ্ঠানিকতা শুরু হবে। শঙ্খ, উলুধ্বনি আর মঙ্গল সংগীতে দেবী দুর্গাকে বরণ করে নেবেন সনাতন ধর্মাবলম্বী ভক্তরা। আর মহাপঞ্চমী পূজার মধ্য দিয়ে ১৪ অক্টোবর শুরু হবে মূল উৎসব। ১৯ অক্টোবর বিজয়া দশমীর মাধ্যমে শেষ হবে শারদীয় দুর্গোৎসব। তিনি আরও বলেন, প্রতিবারের ন্যায় এবছরও উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নে সর্বাধিক ৯টি ম-পে পূজা হচ্ছে। এছাড়া চাম্পাফুল ইউনিয়নে ৬টি, কুশলিয়া ইউনিয়নে ৭টি, মথুরেশপুর ইউনিয়নে ৫টি, দক্ষিণ শ্রীপুর ইউনিয়নে ৪টি, ধলবাড়িয়া ইউনিয়নে ৪টি, তারালী ইউনিয়নে ৩টি, ভাড়াশিমলা ইউনিয়নে ৩টি, রতনপুর ইউনিয়নে ৩টি, মৌতলা ইউনিয়নে ৩টি, কৃষ্ণনগর ইউনিয়নে ২টি, এবং নলতা ইউনিয়নে ২টি ম-পে পূজা অনুষ্ঠিত হবে।
কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ হাসান হাফিজুর রহমান জানান, শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে কালিগঞ্জ থানা পুলিশের পক্ষ থেকে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। পূজা চলাকালীন দর্শনার্থীদের নিরাপত্তা দিতে পুলিশ সদস্যদের পাশাপাশি সাদা পোষাকে নারী ও পুরুষ পুলিশ সদস্যরা গুরুত্বপূর্ণ স্থানে বিশেষ নজরদারি রাখবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version