Site icon suprovatsatkhira.com

কালিগঞ্জে বেসরকারি শিক্ষা জাতীয়করণের দাবিতে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর কাছে স্মারকলিপি পেশ

শেখ শাওন আহমেদ সোহাগ, কালিগঞ্জ: কালিগঞ্জে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের কাছে স্মারকলিপি পেশ করা হয়েছে।
রোববার (৩০ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহিনের মাধ্যমে এ স্মারকলিপি প্রদান করা হয়।
এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ শিক্ষক সমিতি কালিগঞ্জ উপজেলা শাখার সভাপতি ও নলতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মোনায়েম, কালিগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও বড়শিমলা কারবালা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গাজী মিজানুর রহমানের নেতৃত্বে উপজেলার বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক ও সহকারি শিক্ষক।
স্মারকলিপিতে তারা প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর কাছে স্কুলের আয় রাষ্ট্রীয় কোষাগারে জমা নিয়ে এবং শিক্ষাখাতে বরাদ্দ বৃদ্ধি করে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করার দাবি জানান।
এসময় শিক্ষক নেতা আফজাল হোসেন সুপ্রভাত সাতক্ষীরাকে জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের প্রচেষ্টায় উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে বাংলাদেশ। দরিদ্রতা হ্রাস পেয়েছে এবং খাদ্যে স¦য়ংসম্পূর্ণতা অর্জন করেছে। অথচ শিক্ষা খাতে বরাদ্দ জিডিপির মাত্র ২ শতাংশের কিছু বেশি, যা সার্কভুক্ত প্রতিবেশী যে কোন দেশের তুলনায় কম। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়ন তথা ক্ষুধা-দারিদ্র্যমুক্ত আধুনিক ও উন্নত বাংলাদেশ গড়তে হলে অবশ্যই বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করা প্রয়োজন।
এসময় আরও উপস্থিত ছিলেন, কালিগঞ্জ রিপোর্টার্স ক্লাবের সভাপতি ও সহকারি অধ্যাপক নিয়াজ কওছার তুহিন, অ্যাডভোকেট জাফরুল্লাহ ইব্রাহিম, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, সহ-সভাপতি আনোয়ার হোসেন, কালিগঞ্জ পুজা উদযাপন পরিষদের সহ-সাংগঠনিক সম্পাদক সাংবাদিক অসিত সেন, বাংলাদেশ শিক্ষক সমিতি কালিগঞ্জ উপজেলা শাখার সহ-সভাপতি আনন্দ কুমার দে, রনজিৎ কুমার ঘোষ, রবীন্দ্র নাথ বাছাড়, আব্দুর রাজ্জাক, যুগ্ম সম্পাদক সুব্রত কুমার বৈদ্য, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক রাধে শ্যাম বিশ্বাস, আব্দুল কাদের, ক্রীড়া সম্পাদক পিযুষ সরকার, মহিলা সম্পাদিকা ছকিনা খাতুন প্রমুখ।
স্মারকলিপি প্রদান শেষে বাংলাদেশ শিক্ষক সমিতি কালিগঞ্জ উপজেলা শাখার পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসারকে ফুলেল শুভেচ্ছা জানান শিক্ষকরা।
উল্লেখ্য, আগামী ২ অক্টোবর জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান এবং ৫ অক্টোবর ঢাকায় প্রতিনিধি সমাবেশ অনুষ্ঠিত হবে বলেও সুপ্রভাত সাতক্ষীরাকে জানান শিক্ষক নেতৃবৃন্দ।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version