Site icon suprovatsatkhira.com

আর মাদক নয়, এবার ভালো হয়ে যেতে চাই

গাজী আসাদ: “আর কখনো নেশা করবো না। আমি ভালো হয়ে গেছি। মাদক আমার সব কেড়ে নিয়েছিলো। পরিবারের কেউ আমাকে সহ্য করতে পারতো না। সঙ্গো দোষে মাদকের জড়িয়ে যায়। তারপর সবার কাছ থেকে এক প্রকার বিচ্ছিন্ন হয়ে পড়ি। মাদক ছাড়া কিছু বুঝতাম না। কিন্তু পুলিশের সহায়তায় আমি ভালো হয়ে গেছি। আমি আর মাদক সেবন করবো না।” বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে সাতক্ষীরা স্টেডিয়ামে মাদক, জঙ্গি ও সন্ত্রাসবিরোধী সমাবেশে সাতক্ষীরা সদরের উত্তর কুশখালী গ্রামের দেয়ানত মোল্ল্যার ছেলে মো. আবুল কাশেম (৪৫) আত্মসমর্পণের পরে এভাবেই নিজের অভিব্যক্তি ব্যক্ত করেন ।
আবুল কাশেম আরো বলেন, আমার বাড়ি সীমান্ত এলাকায় হওয়ায় দু’বছর আগে অবৈধ পথে ভারতে গরু আনতে যায়। এ সময় বিএসএফের হাতে ধরা পড়লে বেধড়ক মারপিট করে। এতে কিছুটা অসুস্থ হয়ে যায়। আর ঠিক এই সময় কোন কাজকাম না করার ফলে খারাপ সঙ্গদের সাথে মিশে যায়। পুরোপুরি মাদকে জড়িয়ে পড়ি। যা আয় করতাম তা মাদক সেবন করে নষ্ট করে ফেলতাম। ফলে ভালোভাবে সংসার চলতো না। এতে সংসারেও অশান্তি ছিলো। এলাকার সবার কাছে খারাপ ছিলাম। কিন্তু এখন ভালো হয়ে গেছি। আজ পুলিশ আমাকে আয়ের জন্য ভ্যান দিয়েছে। তা দিয়ে আয় করে ভালোভাবে কামায় রোজগার করে সংসারের সবাইকে নিয়ে ভালোভাবে বেঁচে থাকতে চাই।
আত্মসমর্পণকারী আরেক মাদকসেবনকারী তালা উপজেলার মহল্লাপাড়ার হারুন অর রশিদের ছেলে মো. সিরাজুল ইসলাম (৬১) বলেন, আমি বেশ কয়েক বছর ধরে মাদকের সাথে জড়িত। নেশা করে নিজের জীবনটা প্রায় নষ্ট করে ফেলেছি। অনেক ভুল করেছি। আর না, এবার ভালো হতে চায়। তালা থানার ওসি স্যারের সহায়তায় মাদক থেকে ফিরে আসতে পেরেছি। আমাকে পুলিশ আয় করে খাওয়ার জন্য ভ্যান দিয়েছে। আর এদিয়ে আমি ভালো ভাবে বাঁচতে চায়।
তিনি আরো বলেন, আমার মত ভুল কেউ করবেন না। মাদক খুব খারাপ জিনিস। এটা সবার থেকে নিজেকে দূরে সরিয়ে দেয়। কেউ নেশায় জড়াবেন না। আর যারা মাদকে জড়িয়েছেন তারা ভালো পথে ফিরে আসেন। যারা মাদকের ব্যবসা করেন তারা আমাদের মত আত্মসমর্পণ করেন।
এমন কথা শুধু আবুল কাশেম বা সিরাজুল ইসলাম বলেছেন তা নয়। কলারোয়ার দক্ষিণ ভাদিয়ালীর মো. আশরাফ হোসেন (৩৩), মুরারীকাঠি গ্রামের কাজী শাহনেওয়াজ (৩৮), সদরের লাবসা গ্রামের গোলাম হোসেনসহ আত্মসমর্পণ করতে আসা ৩০ জন মাদক সেবনকারী ও মাদক ব্যবসায়ী সবার কথা আর মাদকে ফিরবো না। আর যারা এখনো মাদকের সাথে আছেন, তারা ফিরে আসেন।
উল্লেখ্য, সাতক্ষীরা জেলা পুলিশের আয়োজনে সাতক্ষীরা স্টেডিয়ামে মাদক, জঙ্গি ও সন্ত্রাসবিরোধী সমাবেশে আত্মসমর্পণকারী ৩০ জন মাদক ব্যবসায়ীকে পুনর্বাসনের জন্য ভ্যান প্রদান করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাভেদ পাটোয়ারী।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version