Site icon suprovatsatkhira.com

অবৈধভাবে পৈত্রিক সম্পত্তি দখলের চেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন

ডেস্ক রিপোর্ট: সাতক্ষীরার পাটকেলঘাটা থানায় আদালতের নির্দেশ অমান্য করে পৈত্রিক সম্পত্তি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে।
সোমবার (৩ সেপ্টেম্বর) সাতক্ষীরা প্রেসক্লাবে পাটকেলঘাটা থানার কুমিরার মাহমুদপুর গ্রামের আমির আলী মোল্যার ছেলে মশিয়ার রহমান সংবাদ সম্মেলন করে এই অভিযোগ করেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মশিয়ার বলেন, তালা উপজেলার মাহমুদপুর মৌজায় ১৩টি দাগে ২ একর ৮৯ শতক সম্পত্তির মধ্যে ৮৩শতক সম্পত্তি পৈত্রিক সূত্রে প্রাপ্ত হয়ে দীর্ঘদিন ভোগ দখল করে আসছিলাম। কিন্তু একই এলাকার মৃত আব্দুল বারি মোল্যার ছেলে মান্নান মোল্যা গং, ইন্তাজ মোল্যার ছেলে নফর মোল্যা গং, মৃত আফাজ উদ্দিন মোল্যার ছেলে মফেজ উদ্দিন গং ও মৃত রুহুল আমিন শেখের ছেলে শহীদ শেখ গং ওই সম্পত্তি অবৈধভাবে দখলের পায়তারা শুরু করে। এ ঘটনায় বিগত ১৯৮৯ সালে আদালতে একটি মামলা দায়ের করলে ২০১৪ সালে আমার পক্ষে রায় দেন আদালত। এর প্রেক্ষিতে তারা ওই আদালতে একটি মামলা দায়ের করলে আদালত তাদের মামলাটি খারিজ করে দেন। পরবর্তীতে তারা জেলা জজ আদালতে মামলা দায়ের করে। যার বিচারিক কার্যক্রম চলমান।
তিনি আরো বলেন, উল্লিখিত ব্যক্তিরা স¤প্রতি লোকজন নিয়ে ওই সম্পত্তি দখলের চেষ্টা করলে আমি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা করি। এ মামলায় আদালত ১৪৫ ধারা জারি পূর্বক শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য পাটকেলঘাটা থানাকে নির্দেশ দেন। থানা নির্দেশ প্রাপ্ত হয়ে উভয়পক্ষকে স্ব স্ব অবস্থানে থাকার নির্দেশ দেন। কিন্তু তারা আদালতের নির্দেশ অমান্য করে এলাকার প্রভাবশালী লোকজন নিয়ে আমার ওই পৈত্রিক সম্পত্তি দখলের চেষ্টা অব্যাহত রেখেছে।
তিনি অভিযোগ করে বলেন, আদালতে মামলা চলমান থাকা এবং ১৪৫ ধারা জারি থাকার পরও তারা আইন আদালতের কোন তোয়াক্কা না করে স্থানীয় সাংসদের দোহাই দিয়ে আমার পৈত্রিক সম্পত্তি অবৈধভাবে দখলের চেষ্টা চালাচ্ছে। তারা যে কোন সময় আমার পৈত্রিক সম্পত্তি দখল করে নিতে পারে বলে আমি আশংকা করছি। এছাড়া তারা প্রকাশ্যে আমাকে ও আমার পরিবারের সদস্যদের হত্যাসহ বিভিন্ন ধরনের হুমকি ধামকি দিচ্ছে। তাদের ভয়ে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি।
তিনি অবৈধ দখলদারদের কবল থেকে পৈত্রিক সম্পত্তি রক্ষা ও জীবনের নিরাপত্তার দাবিতে সাতক্ষীরা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version