Site icon suprovatsatkhira.com

শ্যামনগরে সবূজ উপকূল কর্মসূচি পালিত

ডেস্ক রিপোর্ট: সোমবার দুপুরে শ্যামনগর উপজেলার সুন্দরবন সংলগ্ন মুন্সিগঞ্জ সুন্দরবন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে উপকূল বাংলাদেশের আয়োজনে ও বারসিকের সহযোগিতায় শিক্ষার্থীদের জলবায়ু পরিবর্তন সম্পর্কে ধারণা বৃদ্ধি, পরিবেশ সংরক্ষণে উদ্যোগী হওয়া, লেখালেখির চর্চা বৃদ্ধি ও সৃজনশীল মেধা বিকাশের উদ্দেশ্যে পালিত হয়েছে সবুজ উপকূল কর্মসূচি। কর্মসূচি সমূহের মধ্যে ছিল- উপকূলীয় পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ে রচনা ও সংবাদ লিখন, ছবি আঁকা, দেওয়াল পত্রিকা প্রকাশ, পরিবেশ পর্যবেক্ষণ, র‌্যালি ও বৃক্ষ রোপণ কর্মসূচি।
পরে সুন্দরবন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রশান্ত কুমার বৈদ্যের সভাপতিত্বে বিদ্যালয়ের হল রুমে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য ডালিম কুমার ঘরামী।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বুড়িগোয়ালিনী ইউপি সদস্য জি এম আব্দুর রউফ, বারসিক শ্যামনগরের এলাকা সমন্বয়কারী পার্থ সারথী পাল ও বারসিক কর্মকর্তা মননজয় মন্ডল। সাংবাদিক রনজিৎ বর্মনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিদ্যালয়ের শিক্ষক রবিউল ইসলাম, শিক্ষার্থী সুমাইয়া সুলতানা প্রমুখ। আলোচনা শেষে রচনা, সংবাদ লিখন, ছবি আঁকাসহ অন্যান্য বিষয়ে পুরস্কার প্রদান করা হয়।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version