Site icon suprovatsatkhira.com

শিক্ষকের বিরুদ্ধে নীতিমালা উপেক্ষা করে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন করার অভিযোগ

ডেস্ক রিপোর্ট: প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নীতিমালা উপেক্ষা করে নেবাখালী সরদারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক তৌহিদুর রহমানের বিরুদ্ধে বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য পদে নির্বাচন করার অভিযোগ উঠেছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নীতিমালা উপেক্ষা করে শিক্ষক তৌহিদুর রহমান বাবুলিয়া জেএস মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য পদে ইতোপূর্বে নির্বাচন করেন। এবারও তিনি শিক্ষা অধিদপ্তরের নীতিমালার তোয়াক্কা না করে ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে আব্দুল হান্নান প্যানেলে অংশগ্রহণ করার জন্য পোস্টার, লিফলেট ছাপিয়ে বিতরণ করে বেড়াচ্ছেন। অথচ বিগত ২০১৪ সালের ৩০ জানুয়ারি তারিখে প্রাশিঅ/ওএম/৩৯বিদ্যা-ঢাকা/২০০১/৩৫/৬০০ নং স্মারকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (বিদ্যালয়) দেবেশ চন্দ্র সরকার স্বাক্ষরিত এক পত্রে বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক/সহকারী শিক্ষকগণের অন্য বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও সদস্য হওয়ার কোন সুযোগ নেই। এছাড়াও সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালা ১৯৭৯ এর পরিপন্থী।
কিন্তু বিগত ২০১৫ সালের নির্বাচনে অংশ নিয়ে সদস্য হিসাবে দায়িত্ব পালন করে আবারো নির্বাচনে অংশ গ্রহণের সকল প্রক্রিয়া সম্পন্ন করেছেন তিনি। এ ব্যাপারে ওই শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন এলাকাবাসী।
উলে¬খ্য, বাবুলিয়া জেএস মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা কমিটির নির্বাচনে সমাজসেবক আব্দুল হান্নান প্যানেল ও শিক্ষা বিশেষজ্ঞ মোহাম্মাদ কাওছার আলী প্যানেল প্রতিন্দ্বদ্বিতা করছেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version