Site icon suprovatsatkhira.com

বেনাপোল সীমান্তে স্বর্ণ ও হুণ্ডির টাকাসহ ৩ জন আটক

শার্শা (বেনাপোল) প্রতিনিধি: বেনাপোলে বর্ডার গার্ড বাংলাদেশ ও কাস্টমসের পৃথক অভিযানে স্বর্ণ, হুণ্ডির টাকা ও ভারতীয় বিভিন্ন প্রকার ম্যাগাজিনসহ মেহেদী (১৯), ফিরোজ (৩০) ও বাবলু নামে তিনজন পাচারকারীকে আটক করা হয়েছে।
রোববার (৩০ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত পরিচালিত অভিযানে এসব পণ্য ও টাকাসহ তিনজনকে আটক করা হয়।
আটককৃতরা হলো, ঢাকা জেলার ডেমরা থানার নেকবার আলীর ছেলে মেহেদী, শরিয়তপুর জেলার ডামুরডা থানার জসিম উদ্দিনের ছেলে ফিরোজ আলম, ও বাবলুর রহমান বেনাপোল পোর্ট থানার পুটখালী গ্রামের সাত্তার আলীর ছেলে।
বেনাপোল কস্টমসের যুগ্ম কমিশনার মোহাম্মাদ শহীদুল ইসলাম বলেন, গোপন সংবাদের মাধ্যমে বেনাপোল চেকপোস্ট কাস্টমসের যাত্রী টার্মিনাল থেকে পায়ুপথে স্বর্ণ পাচারকারী মেহেদীকে আটক করা হয়। পরে তাকে কাস্টমস ভবনের বাথরুমে নিয়ে পায়ু পথ থেকে ৩টি (৩শ গ্রাম) স্বর্ণের বার উদ্ধার করা হয়। সে ভারতে স্বর্ণ পাচারের জন্য এই পথে যাচ্ছিল। যার আনুমানিক বাজার মূল্য ১৫ লাখ টাকা।
এর আগে ভারত থেকে অবৈধ ম্যাগাজিনসহ ফিরোজ হোসেন নামে একজন পাসপোর্টযাত্রী ইমিগ্রেশন ও কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে বাংলাদেশে বিজিবির চোখ ফাঁকি দিয়ে প্রধান ফটক দিয়ে প্রবেশ করলে তাকে আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের সামনে থেকে আটক করা হয়। তার ল্যাগেজ তল্লাশি করে ৪৭০ পিছ ম্যাগাজিন পাওয়া যায়।
অপরদিকে, বেনাপোল পুটখালী ২১ বিজিবি ক্যাম্পের সুবেদার লাভলু জানান, বটতলা চেকপোস্ট দিয়ে বাবলু বেনাপোল যাওয়ার সময় বাবলুকে তল্লাশি করে শরীরের বিভিন্ন জায়গায় রাখা ৫০ লাখ হু-ির টাকা উদ্ধার করা হয়।
বেনাপোল কাস্টমসের ডেপুটি কমিশনার জাকির হোসেন বলেন, আটককৃতদের স্বর্ণ ও পত্রিকা পাচারের অভিযোগে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে।
পুটখালী ক্যাম্পের সুবেদার লাভলু বলেন, আটক বাবলুকে হু-ি পাচারের মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে। বেনাপোল পোর্ট থানার এএসআই শাহীন ফরহাদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version