Site icon suprovatsatkhira.com

বেনাপোল বন্দরে আমদানি-রফতানি শুরু

শার্শা (বেনাপোল) প্রতিনিধি: ভারতের পেট্রাপোল বন্দর ব্যবসায়ীদের সাথে বেনাপোল বন্দর ব্যবসায়ীদের চলমান সমস্যা নিরসন হওয়ায় ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। এতে আমদানি-রফতানি কার্যক্রম আবার শুরু হয়েছে।
মঙ্গলবার বিকেলে দু’দেশের বন্দর ব্যবহারকারী ট্রাক শ্রমিক ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দসহ বেনাপোল বন্দরের পরিচালক ও বনগার পৌর মেয়রের উপস্থিতিতে অনুষ্ঠিত এক বৈঠকে আলোচনা ফলপ্রসূ হওয়ায় টানা চারদিন চলমান ধর্মঘটটি প্রত্যাহার করা হয়েছে।
প্রায় চার দিনের চলমান ধর্মঘটটি প্রত্যাহার হওয়ায় বেনাপোল-পেট্রাপোল বন্দর এলাকায় দাড়িয়ে থাকা আমদানি-রফতানিবাহী সহস্রাধিক পণ্য ট্রাক গন্তব্যস্থানে ছুটতে শুরু করেছে। যার জট খুলতে দু’দিন লেগে যাবে বলে জানান বন্দর কর্তৃপক্ষ।
বেনাপোল বন্দর পরিচালক (ট্রাফিক) আমিনুল ইসলাম জানান, মঙ্গলবার বিকেলে বনগার পৌর মেয়র ও স্থানীয় বন্দর ব্যবহারকারী ট্রাক শ্রমিক ও বিভিন্ন সংগঠনের সাথে আলোচনা ফলপ্রসূ হওয়ায় ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। এতে বেনাপোল ও পেট্রাপোল বন্দরের আমদানি-রফতানি বাণিজ্য স্বাভাবিকভাবে চলছে। প্রসঙ্গত, বেনাপোল বন্দরে আমদানি পণ্য খালাসে সিঅ্যান্ডএফ স্টাফ অ্যাসোসিয়েশনের সদস্যের বিরুদ্ধে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ এনে গত শনিবার (২২ সেপ্টেম্বর) ভারতের পেট্রাপোল বন্দরের ব্যবসায়ীরা এই ধর্মঘটের ডাক দিয়ে বাণিজ্য বন্ধ করে দেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version