Site icon suprovatsatkhira.com

বেতনা নদীর অবৈধ দখল উচ্ছেদের দাবিতে মতবিনিময়

ডেস্ক রিপোর্ট: সাতক্ষীরার প্রাণ বেতনা নদীতে জোয়ার-ভাটা ফিরিয়ে এনে নদীর স্বাভাবিক জীবন ফিরিয়ে দিতে করণীয় বিষয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) সকাল ১০টায় সাতক্ষীরা প্রেসক্লাবের হলরুমে সাসটেনেবল বেসিন রিভার ম্যানেজমেন্ট প্রকল্পের আওতায় উত্তরণ ও পানি কমিটি এই সভার আয়োজন করে।
তালা উপজেলা পানি কমিটির সভাপতি মইনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন পানি কমিটির সদস্য প্রথম আলোর স্টাফ রিপোর্টার কল্যাণ ব্যানার্জি, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও পানি কমিটির সদস্য অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, সদর উপজেলা পানি কমিটির সভাপতি ও জনকণ্ঠের স্টাফ রিপোর্টার মিজানুর রহমান, পানি কমিটির সদস্য এম কামরুজ্জামান, পানি কমিটির সাধারণ সম্পাদক মো. নুরুল হুদা, বেতনা রিভার বেসিন কমিটির সভাপতি ও পানি কমিটির সাংগঠনিক সম্পাদক ইয়ারব হোসেন, তালা উপজেলা পানি কমিটির সাধারণ সম্পাদক মীর জিল্লুর রহমান, প্রকল্পের কর্মকর্তা দিলীপ কুমার সানা ও নাজমা রহমান।
বক্তারা জলাবদ্ধতার হাত থেকে সাতক্ষীরাকে বাচাঁতে ভরাট বেতনা নদীর দুপাশের অবৈধ দখল উচ্ছেদ, নদীর জমি দখলকারী ইটভাটা মালিকদের অপসারণ, এসএ রেকর্ড অনুযায়ী বেতনা নদী চিহ্নিত করে নদী খনন, বিভিন্ন প্রকল্পে পানি উন্নয়ন বোর্ডের হরিলুট ও দুর্নীতি বন্ধসহ সুবিধাজনক স্থানে টিআরএম বাস্তবায়ন করে নদীর নাব্যতা ফিরিয়ে আনার জন্য সরকারের কাছে আবেদন জানান।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version