Site icon suprovatsatkhira.com

প্রেমের ফাঁদে ফেলে ছাত্রীকে অপহরণের ঘটনায় আটক ১

মীর খায়রুল আলম, দেবহাটা: দেবহাটায় হিন্দু পরিচয়ে কলেজ পড়ুয়া ছাত্রীকে অপহরণের ঘটনায় শুভ বিশ্বাস ওরফে সোহেল চৌধুরীকে আটক করেছে পুলিশ। সে গোপালগঞ্জ জেলার কৌটালি পাড়া থানাধীন বানিয়ারী গ্রামের হাসমত আলী চৌধুরীর ছেলে।
ওই ছাত্রীর পিতা বলেন, প্রায় ৬ মাস আগে আমার মেয়ের সাথে গোপালগঞ্জ জেলার বানিয়ারী গ্রামের হাসমত আলী চৌধুরীর ছেলে সোহেল চৌধুরীর মোবাইলের মাধ্যমে পরিচয় হয়। এরপর থেকে সোহেল বিভিন্ন কৌশলে তার সাথে কথা বলতে থাকে। সে তার নিজের পরিচয় গোপন করে পাতানো প্রেমের সম্পর্ক গড়ে তোলে। কিছুদিন পরে সোহেল আমাদের বাড়িতে বেড়াতে আসে। আমরা তার পরিচয় জানতে চাইলে আমাদের ভুল তথ্য দেয়। আমরা তার দেওয়া ঠিকানায় খোঁজখবর নিলে তাদের কোন পরিচয় না পেয়ে সোহেলকে কল করি। পরে বিভিন্ন মাধ্যম দিয়ে খোঁজ নিয়ে জানতে পারি সে শুভ নয়। তার আসল পরিচয় সোহেল চৌধুরী। এই বিষয়টি সে জানতে পেরে সু-কৌশলে গত ১ জুলাই আমার মেয়েকে সখিপুর হাজী কেয়ামদ্দীন মেমোরিয়াল মহিলা কলেজ থেকে একটি সাদা মাইক্রোবাসে জোর করে তুলে নিয়ে চলে যায়। এ ঘটনায় আমি নিজে বাদী হয়ে ২৫ আগস্ট ২০১৮ তারিখে দেবহাটা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোধনী-২০০৩) ধারায় ৭নং মামলা দায়ের করি।
এ ব্যাপারে দেবহাটা থানার সেকেন্ড অফিসার ইয়ামিন আলী বলেন, মেয়ের পিতা ২৫ আগস্ট ২০১৮ তারিখে থানায় একটি মামলা দায়ের করে। আমরা বিভিন্ন সূত্র ধরে এগিয়ে যাচ্ছিলাম। আমাদের থানার বাহিরে আসামি ও ভিক্টিম অবস্থান করায় একটু সময় বেশি লাগাতে মেয়ের পরিবার পুলিশের উপর আস্থা হারিয়ে ফেলছিল। কিন্তু অবশেষে তথ্য ও প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে মোবাইল ফোনে লোকেশন ট্রাকিং করে এবং স্থানীয় থানা পুলিশের সহযোগিতায় তাকে ঢাকা মোহাম্মদপুর থানাধীন রায়ের বাজার এলাকার একটি ভাড়াটিয়া বাসা থেকে শনিবার আটক করা হয়। সোহেল খুবই চতুর। সে তথ্য প্রযুক্তির অপব্যবহার করে প্রেমের ফাঁদে ফেলে অসহায় মেয়েদের জীবন নষ্ট করে।
এ ব্যাপারে দেবহাটা থানার অফিসার ইনচার্জ সৈয়দ মান্নান আলী বলেন, ডিজিটাল প্রযুক্তির অপব্যবহার করে অপহরণের ঘটনায় সোহেল নামে একজনকে আটক করা হয়েছে। মেয়েটিকে উদ্ধার করে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। অনেক প্রচেষ্টার পর অপহরণকারীকে আটক করতে সক্ষম হওয়ায় আমার পক্ষ থেকে এসআই ইয়ামিন আলীকে ধন্যবাদ জানাচ্ছি। আসামির বিরুদ্ধে ব্যবস্থা নিতে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
এদিকে, দীর্ঘদিন পর অপহৃত মেয়েকে পেয়ে গোটা পরিবারে আনন্দের জোয়ার বইছে। সাথে সাথে পুলিশের সাহসী ও অগ্রণী ভূমিকার প্রশংসা জানিয়েছেন এলাকাবাসী।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version