Site icon suprovatsatkhira.com

দেবহাটায় শিশু হত্যার ঘটনায় ৬ জনকে আসামি করে মামলা

দেবহাটা প্রতিনিধি: দেবহাটার কুলিয়া ইউনিয়নের পুষ্পকাটিতে পুকুর থেকে ফারিয়া সুলতানা তমা (৪) নামে এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ।
শুক্রবার (২১ সেপ্টেম্বর) ভোর ৬টায় লাশটি পুকুরে ভাসতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। নিহত শিশু কুলিয়া ইউনিয়নের পুষ্পকাটি গ্রামের ফরহাদ হোসেনের কন্যা। এ ঘটনায় নিহত শিশুর মা সার্জিনা বেগম বাদী হয়ে ২২ সেপ্টেম্বর ২০১৮ তারিখে ১০/১১৪ মামলা দায়ের করেছে। এ মামলায় ছয় জনকে আসামি করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।
এ ব্যাপারে নিহত শিশুর পিতা ফরহাদ হোসেন বলেন, গত বৃহস্পতিবার মাগরিবের পরে আমি আমার মেয়েকে নিয়ে বাড়ির পাশের মুদি দোকানদার এবাদুল ইসলামের দোকানে খাবার কিনতে যাই। দোকান থেকে খাবার নিয়ে বাড়ি ফেরার পথিমধ্যে বাঁশ বাগানের সামনে পৌঁছানো মাত্রই একই এলাকার লিয়াকাত আলীর ছেলে রিপন ও শওকাত সরদারের ছেলে নাজমুল হুদাসহ অজ্ঞাত সাত-আট জন লোক এসে আমার মাথায় বাড়ি মারে। আমি জ্ঞান হারিয়ে ফেললে তারা আমার মেয়ে ফারিয়াকে নিয়ে চলে যায়। রাত সাড়ে ১১টার দিকে জ্ঞান ফিরলে আমার বন্ধু মোকছেদের ভাইপো আলিমের কাছে ফোন করি। সে এসে আমাকে উদ্ধার করে মোকছেদের ভাই কওছারের বাড়িতে নিয়ে যায়। ওই রাতেই আমাকে অ্যাম্বুলেন্স যোগে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়।
এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য গোলাম রব্বানী বলেন, আমি ঘটনাটি শোনা মাত্রই ঘটনাস্থলে যাই। দেবহাটা থানার ওসিকে মোবাইল ফোনে জানানো হয়েছে। পরে গ্রাম্য ডাক্তার আবু রায়হানের পরামর্শে তাকে সাতক্ষীরা সদর হাসপাতালে পাঠানো হয়।
এ বিষয়ে কওছারের স্ত্রী ছায়রা খাতুন বলেন, আমার ভাশুরের ছেলে আব্দুল আলিম ফরহাদকে অসুস্থ অবস্থায় বাড়িতে নিয়ে আসে। সে গুরুতর অসুস্থ থাকায় আমরা তার শরীরে তেল মালিশ করি। পরে স্থানীয় ডাক্তার এসে তাকে সাতক্ষীরা সদর হাসপাতালে নিয়ে যায়।
এ ব্যাপারে কুলিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমুল হুদা বলেন, আমি ১৯ তারিখ সন্ধ্যায় সৌদিয়া পরিবহনে পরিবারসহ খালার বাড়িতে চট্টগ্রাম এসেছি। আমি মোকছেদের অস্ত্র মামলার সাক্ষী হওয়ায় আমাকে ফাঁসানোর জন্য মোকছেদের পরিবার অপ-প্রচার চালাচ্ছে।
এ বিষয়ে রিপন বলেন, পূর্ব শত্রুতার জের ধরে মোকছেদগংরা নিজেরাই সাজানো নাটক করে আমার বিরুদ্ধে হত্যাকা-ের দায় চাপিয়ে দেওয়ার চেষ্টা করছে। কারণ আমি মোকছেদের অস্ত্র মামলার সাক্ষী। একারণে আমাকে ফাঁসানো হচ্ছে।
এ ব্যাপারে দেবহাটা থানার অফিসার ইনচার্জ সৈয়দ মান্নান আলী বলেন, নিহত শিশুটির লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সাতক্ষীরায় পাঠানো হয়েছে। শিশুর পিতা ফরহাদ হোসেন, দাদা আবু সালেক ওরফে সালেক ডাকাত ও ফরহাদ হোসেনের মামা আকরাম সরদারের ছেলে রজব ও আকবর এবং বন্ধু আফসারের ছেলে আব্দুল আলিমকে জিজ্ঞাসাবাদের জন্য দেবহাটা থানায় আনা হয়েছে। দোষীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
উল্লেখ্য, সম্প্রতি একটি অস্ত্র মামলায় পুষ্পকাটি গ্রামের কেয়ামদ্দীন গাজীর ছেলে মোকছেদ আলী পুলিশের হাতে আটক হয়। আর এই মামলায় সাক্ষী করা হয় পুষ্পকাটি গ্রামের লিয়াকাত আলীর ছেলে রিপন ও শওকত সরদারের ছেলে নাজমুল হুদাকে। ঘটনাটি নিয়ে মোকছেদ গ্রুপের সাথে রিপন ও নাজমুল হুদার বিরোধ চলে আসছিল। এরই সূত্র ধরে রিপন ও নাজমুল হুদাকে ফাঁসাতে প্রতিবেশী ফরহাদের ৪ বছরের শিশু ফারিয়া সুলতানা তমাকে বৃহস্পতিবার রাতের কোন এক সময় হত্যা করা হয়েছে বলে ধারণা করছে স্থানীয়রা। এদিকে শিশুকন্যা ফারিয়া হত্যাকা-ের নেক্কারজনক ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। পাশাপাশি প্রকৃত হত্যাকারীদের চিহ্নিত করে শাস্তির দাবি জানিয়েছে এলাকাবাসী।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version