Site icon suprovatsatkhira.com

দেবহাটার চন্ডিপুরে উঠান বৈঠকে ফারুক হোসেন রতন : ‘সুশিক্ষিত জাতি গঠনে মায়েদের ভূমিকা সবচেয়ে বেশি’

মীর খায়রুল আলম, দেবহাটা: দেবহাটার সখিপুর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ ফারুক হোসেন রতন বলেছেন, একটি মা একটি সুশিক্ষিত নাগরিক উপহার দিতে পারে। আর সুশিক্ষিত নাগরিক দেশ ও জাতির কল্যাণ বয়ে আনতে বিশেষ ভূমিকা রাখতে পারে। কেবল মাত্র মায়েরা পারে শিশুদের সঠিকভাবে গড়ে তুলতে। একটি পরিবারে শিশুদের মানুষের মত মানুষ করে গড়ে তুলতে মায়ের বিকল্প নেই।
রোববার (২৩ সেপ্টেম্বর) সকাল ১০টায় ‘শিক্ষা নিয়ে গড়ব দেশ শেখ হাসিনার বাংলাদেশ’ এই প্রতিপাদ্যে উপজেলার সখিপুরের চন্ডিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্থানীয় এক শিক্ষার্থীর বাড়িতে আয়োজিত উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বৈঠকে প্রধান অতিথি আরও বলেন, বর্তমান সরকার দেশের প্রতিটি ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করেছেন। শিক্ষার ক্ষেত্রে কি কি উন্নয়ন হয়েছে তা নতুন করে বলার প্রয়োজন হয় না। কারণ আপনারা সব উন্নয়ন স্বচোখে দেখছেন। বছরের প্রথম দিন শিশুরা বই পাচ্ছে। শিক্ষা বৃত্তি পাচ্ছে। মেধাবী ও গরীব শিশুদের জন্য শিক্ষা উপকরণ প্রদান করা হচ্ছে। শিশুদের কল্যাণে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। শিশুদের জন্য মাল্টিমিডিয়ায় ক্লাস নেওয়ার ব্যবস্থা করেছে সরকার। সাথে সাথে তথ্য প্রযুক্তিতে শিশুদের পরিচয় করে দিতে ডিজিটাল হাজিরার ব্যবস্থাও করা হয়েছে। এমনকি দেশের প্রত্যন্ত এলাকায় শিক্ষার আলো পৌঁছে দিতে ইন্টারনেটের মাধ্যমে বিভিন্ন উচ্চমানের বিদ্যালয়ের ক্লাস সরাসরি ডিজিটাল মনিটরের মাধ্যমে দেখানো হচ্ছে। এখানেই শেষ নয়। সরকার আপনার শিশুর জন্য এত উদ্যোগ নিচ্ছে, সেখানে আপনাকে বসে থাকলে হবে না। আপনাকেও সরকারের পাশাপাশি শিশুকে সুশিক্ষিত করতে দায়িত্ব নিতে হবে। আপনাদের সহযোগিতা পেলেই শিক্ষিত জাতি গড়ে তোলা সম্ভব হবে।
বৈঠকে চন্ডিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুদ আনোয়ার মিলন চৌধুরীর সভাপতিত্বে অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন ইউপি সদস্য হাফিজুর রহমান হাফিজ, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাধারণ সম্পাদক আবুল কালাম গাজী, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ, সহকারি প্রধান শিক্ষক রুহিনা অক্তার, সাবিনা ইয়াসমিন নাইচ প্রমুখ।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version