Site icon suprovatsatkhira.com

‘গুড কজ ক্যাম্পেইন’ শীর্ষক প্রকল্পের অবহিতকরণ সভা

ডেস্ক রিপোর্ট: খেলায় খেলায় শিশু শিক্ষা গ্রহণ করবে। এভাবেই একজন শিশুকে নিরাপদ করে সুরক্ষা দিতে হবে। তাদের জন্য গড়ে তুলতে হবে নিরাপদ ও নির্যাতনমুক্ত পরিবেশ। তাকে জাতির সুনাগরিক হিসাবে গড়ে তোলার কাজে ভূমিকা রাখতে হবে।
বেসরকারি সংস্থা ব্রেকিং দ্য সাইলেন্স ও সেভ দ্য চিলড্রেন’র উদ্যোগে মঙ্গলবার সাতক্ষীরা সার্কিট হাউসে অনুষ্ঠিত ‘গুড কজ ক্যাম্পেইন’ শীর্ষক প্রকল্প অবহিতকরণ সভায় এসব তথ্য তুলে ধরা হয়।
এতে বলা হয় শিশুর মেধা বিকাশে পর্যাপ্ত সুযোগ করে দিতে হবে। তার দক্ষতা বৃদ্ধিতে আমাদের সবার সামাজিক দায়িত্ব রয়েছে। তাকে যে কোনো ধরনের শ্রম থেকে সরিয়ে খেলাধূলায় নামাতে হবে। দুর্যোগকালে শিশুর নিরাপত্তার ওপর জোর দেওয়ার পাশাপাশি পাড়ায় পাড়ায় শিশুদের সংগঠিত করে শিশুবান্ধব পরিবেশে সুস্থ বিনোদনের সুযোগ করে দিতে হবে। সব শিশু যাতে স্কুলমুখী হয় এবং তারা যাতে কোনোভাবেই ঝরে না পড়ে সে দিকে সতর্ক নজর রাখতে হবে। এসব বিষয়ে তাদের অভিভাবকদের আরও সচেতন করে তুলবার ওপরও সভায় গুরুত্বারোপ করা হয়।
ব্রেকিং দ্য সাইলেন্স’র নির্বাহী পরিচালক রোকসানা সুলতানার সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেন। এতে আরও বক্তব্য রাখেন স্থানীয় সরকারের উপপরিচালক শাহ আবদুল সাদী, সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, মো. মাসুদুর রহমান এবং ব্রেকিং দ্য সাইলেন্সের সাতক্ষীরা অফিস ইনচার্জ শরিফুল ইসলাম প্রমুখ।
সভায় বক্তারা আরও বলেন, কোনো প্রলোভনে পড়ে কোনো শিশু যাতে বিদেশে পাচারের শিকার না হয় কিংবা সে নির্যাতনের শিকার না হয় সেদিকে সকলকে খেয়াল রাখতে হবে। একই সাথে শিশুদের অধিকার আদায়ে বড়দেরও কাজ করতে হবে। তাদেরকে তাদের অধিকার বিষয়ে সচেতন করে তুলতে হবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version