Site icon suprovatsatkhira.com

আঁঠারমাইলে আওয়ামী লীগের দুগ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়া, আহত ৮

চুকনগর (খুলনা) প্রতিনিধি: চুকনগরের আঁঠারমাইলে আওয়ামী লীগের দু‘গ্রপের ধাওয়া পাল্টা ধাওয়ায় আটজন আহত হয়েছে। এর মধ্যে দুই জনের অবস্থা আশংকাজনক।
শুক্রবার (২৮ সেপ্টেম্বর) বিকালে আঁঠারমাইলের মাগুরাঘোনা ইউনিয়ন আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনকে কেন্দ্র করে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের মধ্যে এ ধাওয়া পাল্টা ধাওয়া হয়। ফলে, এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষ হতে পারে বলে আশংকা করছে এলাকাবাসী। এ ঘটনায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
জান গেছে, মাগুরাঘোনা ইউনিয়ন কমিটি গঠনের লক্ষ্যে আঁঠারমাইল বাজারে শুক্রবার বিকাল ৪টায় সভা শুরু হলে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি চৌধুরী হামিদুর রহমান ও সাধারণ সম্পাদক শেখ আবুল হোসেন গ্রুপের মধ্যে কমিটি গঠনে নাম দেয়া নিয়ে কথা কাটাকাটি শুরু হয়। এক পর্যায় উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। এসময় উভয়পক্ষের ৮ জন আহত হয়। পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ ঘটনাকে কেন্দ্র করে শনিবার সকালে চৌধুরী হামিদুর রহমানের গ্রুপ যুবলীগ নেতা জাহিদুর রহমানকে একা পেয়ে পিটিয়ে গুরুতর আহত করে। এরপর পরিস্থিতি আরও ঘোলাটে হয়ে পড়ে।
শনিবার রাত আনুমানিক ৮টার দিকে উভয় গ্রুপ আঠারমাইল বাজারের বাসস্টান্ডে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয় গ্রুপের আরও কয়েকজন আহত হয়। আহতরা হলেন চৌধুরী গ্রুপের জাকির হোসেন ও মোমিনুল ইসলাম। আবুল হোসেন গ্রুপের আজহারুল ইসলাম, আহম্মদ আলী দফাদার, আক্তারুজ্জামান বাবলু। এদের মধ্যে দুইজনের অবস্থা আশংকাজনক। এ ঘটনায় চরম উত্তেজনা বিরাজ করছে। এঘটনায় সকল ব্যবসা প্রতিষ্ঠান প্রশাসনের পক্ষ থেকে বন্ধ করে দেয়া হয়। আহতদের দ্রুত খুলনার বিভিন্ন হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে এবং উভয় পক্ষের মামলার প্রস্তুতি চলছে।
এ ব্যাপারে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি চৌধুরী হামিদুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, চেয়ারম্যানের লোকজন শুক্রবার বিকালে কমিটিতে নাম দেয়াকে কেন্দ্র করে উপজেলা নেতৃবৃন্দের সামনে আমাদের সাথে অসৌজন্যমূলক আচরণ করে। এ ব্যাপারে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মো. আবুল হোসেন বলেন, জামাত কর্মী জাকির হোসেন এই সংঘর্ষের মূল নায়ক। তিনি গত ইউপি নির্বাচনে ৭নং ওয়ার্ডের জামাতের ইউপি সদস্য প্রার্থী হিসাবে নির্বাচন করেন। মাগুরাঘোনা পুলিশ ক্যাম্পের ইনচার্জ জাকারিয়া হুসাইন বলেন, সন্ধ্যার দিকে পরিস্থিতি খুবই খারাপ ছিল। বর্তমানে পরিস্থিতি আমরা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version