Site icon suprovatsatkhira.com

সাতক্ষীরা পাবলিক স্কুল অ্যান্ড কলেজে দুদকের শিক্ষা উপকরণ বিতরণ

বাহলুল করিম: সাতক্ষীরা পাবলিক স্কুল অ্যান্ড কলেজে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। সোমবার (৬ আগস্ট) বেলা ১১টায় পাবলিক স্কুল চত্বরে দুর্নীতি দমন কমিশনের সহযোগিতায় এই উপকরণ বিতরণ করা হয়।
অনুষ্ঠানে সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি সুভাষ চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মাহবুবুর রহমান।
অনুষ্ঠানে সাতক্ষীরা পাবলিক স্কুল অ্যান্ড কলেজের সহকারি শিক্ষক সোনিয়া ইসলামের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সাতক্ষীরা পাবলিক স্কুল অ্যান্ড কলেজের পরিচালক আলাউদ্দিন ফারুকী প্রিন্স। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দুদকের খুলনা সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. আবুল হোসেন, সাতক্ষীরা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো. জিয়াউদ্দিন আহমেদ ও সাতক্ষীরা সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জাহিদুর রহমান।
অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, বাংলাদেশে দুর্নীতি কোথায় নেই। দুর্নীতি সব জায়গাতেই আছে। এটি আমাদের গর্বের কোন বিষয় না। এটি আমাদের লজ্জার বিষয়। বাংলাদেশ একটি স্বাধীন দেশ। ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে আমরা বাংলাদেশ অর্জন করেছি। সেই দেশের জনগণ হয়ে আমরা দুর্নীতির মধ্যে আবদ্ধ হয়ে পড়েছি। কিন্তু এভাবে তো চলতে পারে না। আমরা স্বাধীনতার ৪৭ বছর পার করে এসেছি। আমাদেরকে পরিবর্তন হতে হবে। এই পরিবর্তনের অন্যতম হাতিয়ার হলো তোমরা।
অনুষ্ঠানে প্রধান অতিথি আরও বলেন, আগামী কয়েক বছর পরেই তোমরা দেশের হাল ধরবে। তোমাদেরকে সৎ ও যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে। দুর্নীতি প্রতিরোধের আইন কিন্তু সেই ব্রিটিশ আমল থেকেই আছে। বর্তমানে যে দুর্নীতি দমন কমিশন এসছে তারা কিন্তু দুর্নীতি প্রতিরোধ করার জন্য চেষ্টা করছে। তোমরা একটা বড় শক্তি। তোমাদের মতো পৃথিবীর আর কোথাও নেই যে এতো বড় ছাত্র আন্দোলন করতে পারে। তোমাদের এই আন্দোলনের সাথে প্রধানমন্ত্রীও একাত্মতা ঘোষণা করেছেন। তোমাদের দাবি মেনে নিয়েছেন। এখানেই শেষ নয় এই আন্দোলনটা আমরা বিভিন্নভাবে ব্যবহার করতে পারি। আমরা আগামীর স্বপ্ন দেখি তোমাদের মাধ্যমে। তোমরা আগামীতে বাংলাদেশকে একটি দুর্নীতিমুক্ত দেশ হিসেবে গড়ে তুলবে।
অনুষ্ঠানে মো. আবুল হোসেন বিশেষ অতিথির বক্তব্যে বলেন, তোমাদের মতো ছোট ছোট ছেলে-মেয়েদের সৎ ও যোগ্য হিসেবে গড়ে তোলার জন্য দুদক কাজ করছে। পাশাপাশি তোমাদের বিবেককে জাগিয়ে তোলার জন্য সততা স্টোর গঠন করা হচ্ছে। তোমাদের এখানে যে সততা স্টোর গড়ে তোলা হয়েছে তা তোমাদের সৎ ও যোগ্য হিসেবে গড়ে তুলবে। সেখানে দাদা, চাচী, ভাই-বোন, দোকানদার বা বিক্রেতা নেই। তোমাদের যা কিছু লাগবে তা এখানে রাখা আছে। যে দাম লেখা আছে তা দিয়ে তোমরা সততার স্টোর থেকে জিনিস নিয়ে যাও। আর তোমরা যদি তা না করো তবে কেউ তা দেখবে না। কিন্ত একজন আছে যে সব কিছু দেখছে। প্রতিটি মানুষের ভিতরে অন্তর বা ত্রি-নয়ন বলে একটা জিনিস রয়েছে। তোমরা যদি চার টাকার জিনিস দুই টাকা দিয়ে নিয়ে যাও তবে তোমার অন্তর তোমাকে প্রতিনিয়ত বলবে কাজটা ঠিক হয়নি। আমরা যদি ধর্ম মানি বা বিশ্বাস করি তবে তিনি আমাদের প্রতিনিয়ত দেখছেন। সুতরাং আমাদেরকে ভাবতে হবে আল্লাহ বা ইশ্বর বা ভগবান আমাদের দেখছে। সুতারাং আমাদের সে মতে চলতে হবে। যে কাজটি আমি বা আমরা পারি নি সেটা ছোট্ট সোনামনিরা দেখিয়ে দিয়েছে। তোমাদের প্রতি আহবান জানায় তোমরা ঘরে ফিরে যাও। পড়ালেখায় মনোনিবেশ করো। পড়ালেখা তোমাদের প্রথম কাজ। তোমরা নিজেকে সৎ ও যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য যা কিছু করার দরকার তা করবে। তোমাদের মতো ছোটদের সচেতনতা বৃদ্ধির জন্য এই ধরণের কাজ করে যাচ্ছে দুদক।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা পাবলিক স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. কামাল উদ্দিন, দুপ্রকের সহ-সভাপতি মো. আব্দুল ওয়াদুদ ও মুর্শিদা আক্তার, দুপ্রকের সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হোসেন, দুপ্রকের সদস্য মো. আবুল কালাম আজাদ প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীতের মাধ্যমে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। অনুষ্ঠান শেষে সাতক্ষীরা পাবলিক স্কুলে সততার স্টোর পরিদর্শনসহ মহানুভবতার দেয়াল উদ্বোধন করা হয়।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version