Site icon suprovatsatkhira.com

সাতক্ষীরায় আন্তর্জাতিক আদিবাসী দিবস উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা

ডেস্ক রিপোর্ট: ‘আদিবাসী জাতিসমূহের দেশান্তর প্রতিরোধের সংগ্রাম’ প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় আন্তর্জাতিক আদিবাসী দিবস উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (০৯ অগস্ট) সকালে সুন্দরবন আদিবাসী মুণ্ডা সংস্থার (সামস) আয়োজনে এ উপলক্ষ্যে একটি বর্ণাঢ্য র‌্যালি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে বের হয়। র‌্যলিটি শহর প্রদক্ষিণ করে বিনেরপোতাস্থ ঋশিল্পীর কনফারেন্স রুমে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।
সভায় সুন্দরবন আদিবাসী মুণ্ডা সংস্থার (সামস) সভাপতি গোপাল চন্দ্র মুন্ডার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরিন, যীশুনাম আশ্রমের পরিচালক ফাদার লুইজি পাজ্জি, নগরঘাটা ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান লিপু, সাবেক জেলা শিক্ষা অফিসার কিশোরী মোহন সরকার ও সুন্দরবন আদিবাসী মুণ্ডা সংস্থার (সামস) নির্বাহী পরিচালক কৃষ্ণপদ মুণ্ডা।
সভায় প্রধান অতিথি বলেন, ‘আদিবাসীরা সমাজেরই একটি অংশ। তাই জননেত্রী শেখ হাসিনা সরকার সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে মূল স্রোতে ফেরাতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version