Site icon suprovatsatkhira.com

সংবাদ সম্মেলন: নিজের ঘরে আগুন দিয়ে প্রশাসনকে ধোকা দেয়ার চেষ্টার অভিযোগ

সুপ্রভাত সাতক্ষীরা ডেস্ক: কালিগঞ্জে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরধরে প্রতিপক্ষ দ্বারা প্রভাবিত হয়ে নিজের ঘরে আগুন দিয়ে প্রশাসনকে ধোকা দেয়ার অভিযোগ উঠেছে।
বুধবার (১ আগস্ট) দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে কালিগঞ্জ উপজেলার ভদ্রখালী গ্রামের শেখ আতিয়ার রহমানের ছেলে শেখ জাহিদুল ইসলাম এই অভিযোগ করেন।
লিখিত বক্তব্যে তিনি বলেন, কালিগঞ্জ উপজেলার ভদ্রখালী মৌজায় ক্রয়কৃত সম্পত্তির উপর বসতবাড়ি, বিল্ডিং এবং পাশে একটি বিশাল বাঁশ বাগান গত প্রায় ৫৩ বছর ধরে আমরা ভোগ দখল করে আসছি। আমরা তিন শরীক সমান ভাগ বুঝে নিয়ে ভোগ দখলে থাকা অবস্থায় হঠাৎ শিবিরের বর্তমান সেক্রেটারি শেখ এবাদুল ইসলাম, রবিউল ও বোনাই মুক্তিযোদ্ধা মহিউদ্দিন বিভিন্ন ষড়যন্ত্র করতে থাকে। বিষয়টি শান্তিপূর্ণভাবে মিমাংসার জন্য গত ৪ জুন সাতক্ষীরা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ৯১৮নং মামলা করে ডিপি-১৮ খতিয়ানের হাল ১২৯৬ দাগের উপর ১৪৫ ধারা জারি করি। একই সাথে গত ১৮ জুন থানায় সাধারণ ডায়েরি করার পাশাপাশি সিভিল ৭৫/১৮নং মামলা দায়ের করি। কিন্তু আইনকে তুচ্ছ করে প্রতিপক্ষ রবিউল গংরা আমাদের দখলীয় বাঁশ বাগান থেকে জোরপূর্বক সাত’শ বাঁশ কেটে নেয়।
তিনি অভিযোগ করে বলেন, বোনাই মুক্তিযোদ্ধা মহিউদ্দিনের আপন শ্যালক শেখ রবিউল ইসলাম তার পৈত্রিক সম্পত্তি বুঝে নিয়ে সুখে বসবাস করছিল। কিন্তু হঠাৎ মুক্তিযোদ্ধা মহিউদ্দিন সরদার রবিউল ও শিবিরের সেক্রেটারি এবাদুল ইসলামকে শেল্টার দিয়ে বাঁশ বাগান ধ্বংস করার পাশাপাশি আমাদের বাড়িঘর ভাঙচুর করে। পুলিশ বিষয়টি বুঝতে পেরে ১৪৫ ধারা ভঙ্গ করার অপরাধে রবিউল ও এবাদুলকে গ্রেফতার করে কারাগারে পাঠায়। এরপরও তারা ক্ষ্যন্ত হয়নি। পরে দখল করতে গিয়ে ১৪১/১৮ নং কেসে রবিউল ও শিবির নেতা এবাদুল গেফতার হয়। শেখ রবিউল জামিনে মুক্তি পেয়ে বাড়িতে এসে প্রতিশোধ নিতে বোনাই মুক্তিযোদ্ধা মহিউদ্দিনের সাথে যোগসূত্র করে গভীর রাতে নিজের একটি বিচলীর ঘরে আগুন দেয়। বর্তমানে মহিউদ্দিন প্রতিপক্ষকে মিথ্যে মামলা দিয়ে ঘায়েল করার অপচেষ্টা চালাচ্ছে। এজন্য তিনি গত ৩১ জুলাই সাতক্ষীরা প্রেসক্লাবে মিথ্যা তথ্য দিয়ে সংবাদ সম্মেলন করে উদোর পি-বুধোর ঘাড়ে চাপানোর চেষ্টা করেছেন মাত্র।
তিনি আরো বলেন, আমি ও আমার ভাই জহির উদ্দিন কখনো সরকার বিরোধী কোন কাজের সাথে জড়িত ছিলাম না। আমি ও আমার ভাইয়েরা ২০০২ সাল থেকে ঢাকায় থাকি। অথচ আমার আপন চাচাতো বোনাই হওয়া সত্তে¡ও মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আমাদেরকে জামায়াত-শিবির বানানোর চেষ্টা করছেন।
তিনি এব্যাপারে সঠিক তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীসহ পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version