Site icon suprovatsatkhira.com

যুব সমাজ চাইলে মাদক নির্মূল সম্ভব

এস.এম নাহিদ হাসান: সাতক্ষীরা সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটে মাদক ও সন্ত্রাস বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৩ আগস্ট) সকাল ১০টায় মাদকের ভয়াবহতা ও সন্ত্রাসবাদের কুফল তুলে ধরে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে শিক্ষার্থীদের অংশগ্রহণে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় সাতক্ষীরা সরকারি পলিকেটনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী জি এম আজিজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. সাজ্জাদুর রহমান। তিনি বলেন, মাদক আমাদের যুব সমাজকে কুরে কুরে খাচ্ছে। যুব সমাজ চাইলে মাদককে দেশ থেকে চিরদিনের জন্য বিদায় জানানো সম্ভব। সবাই যদি ঐক্যবদ্ধ হয় তাহলে মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলে দেশ থেকে মাদক নির্মূল করা সম্ভব হবে।
তিনি সন্ত্রাসবাদের কুফল সম্পর্কে শিক্ষার্থীদের বলেন, আমরা দেখেছি অনেক যুবক নেশার টাকা যোগাতে নানা রকম আপরাধের সাথে জড়িয়ে পড়ছে, এমনকি সমাজ বিরোধী কর্মকাণ্ডে লিপ্ত হচ্ছে। এসবের মূলে রয়েছে মাদক। তাই মাদক ও সন্ত্রাসবাদকে চিরতরে বিদায়ের জন্যে যুব সমাজকে এগিয়ে আসার আহ্বান জানান পুলিশ সুপার সাজ্জাদুর রহমান।
সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. জিয়াউল হক, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, আরএসি বিভাগের বিভাগীয় প্রধান, মো. এনামুল হাসান, বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক সমিতি’র সাতক্ষীরা পলিটেকনিক শাখার সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেন, কম্পিউটার বিভাগের বিভাগীয় প্রধান মো. ফারুক হোসেন, শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন কম্পিউটার বিভাগের সপ্তম পর্বের ছাত্র সৌরভ চক্রবর্তী।
আলোচনা শেষে প্রশ্নকারী শিক্ষার্থীদের বই ও পেন্সিল বক্স উপহার দেওয়া হয়।
এর আগে জেলা পুলিশের পক্ষ থেকে শিক্ষার্থীদের জঙ্গীবাদের বিরুদ্ধে ও মাদকের কুফল সম্পর্কে ভিডিও চিত্র দেখানো হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি বিভাগের বিভাগীয় প্রধান এবিএম সিদ্দিক আলী।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version