Site icon suprovatsatkhira.com

মাদকের সাথে যুক্ত হলে সব রাস্তা বন্ধ হয়ে যাবে: ইফতেখার হোসেন

স্টাফ রিপোর্টার: “মাদকের কবলে পড়ে যুব সমাজ ধ্বংস হয়ে যাচ্ছে। তাই কোনভাবেই মাদকের সাথে যুক্ত হওয়া যাবে না। মাদকের সাথে যুক্ত হলে জীবনের সব রাস্তা বন্ধ হয়ে যাবে।”
রোববার (১২ আগস্ট) বিকেলে আন্তর্জাতিক যুব দিবস উপলক্ষ্যে সাতক্ষীরার তালতলা যুব উন্নয়ন কেন্দ্রে আয়োজিত যুব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেন এসব কথা বলেন।
তিনি আরও বলেন, “সরকার যুবকদের কর্মসংস্থানের জন্য নানা সুযোগ করে দিয়েছে। আর এসব কাজে যুবকদের প্রবেশ করে যথাযথ যোগ্যতা অর্জন করতে হবে। যুব উন্নয়ন দপ্তর শুধু প্রশিক্ষণ দিচ্ছে তা নয়, বিভিন্ন কাজে যোগদানের পথ তৈরি করে দিচ্ছে।” তবে তিনি বেশ আক্ষেপ করে বলেন, “আমরা শুধু নিতে চাই কিন্তু পরিশ্রম করতে চাই না। আমরা স্বপ্ন দেখি বিদেশে গিয়ে অনেক টাকা উপার্জন করবো। সেখানে গিয়ে কিন্তু দিন-রাত পরিশ্রম করতে হয়। কিন্তু এসব যুবক দেশে পরিশ্রম করেতে চাই না।”
যুব উন্নয়নের উপ-সহকারি কর্মকর্তা সঞ্জীব কুমার দাশের সঞ্চালনায় অনুষ্ঠিত যুব সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা যুব উন্নয়নের সহকারি পরিচালক মো. আব্দুল কাদের ও বেসরকারি সংস্থা হেড এর কর্মসূচি পরিচালক আহসানুল হক।
সমাবেশে সফল সংগঠক হিসেবে বক্তব্য রাখেন, জাগো যুব ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শেখ ফারুক হোসেন।
জেলা যুব উন্নয়নের উপ-পরিচালক মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি এসময় বিভিন্ন কাজে দক্ষতা অর্জনকারীদের মাঝে চেক বিতরণ করেন। চেক গ্রহণকারীরা হলেন, সদর উপজেলার স্বপ্ন মহিলা উন্নয়ন সংস্থা, ছয়ঘরিয়া প্রত্যাশা মহিলা সমিতি, প্রতিবন্ধী পুনর্বাসন কল্যাণ সমিতি, সীমান্ত উন্নয়ন ফাউন্ডেশন, দেবহাটার প্রতিবন্ধী উন্নয়ন কেন্দ্র এবং তালার প্রতীক্ষা ফাউন্ডেশন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version