Site icon suprovatsatkhira.com

বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকীর ইন্তেকাল, নিজ গ্রাম দরগাপুরে দাফন আজ

ডেস্ক রিপোর্ট: সাতক্ষীরার কৃতি সন্তান বিচারপতি (অব.) কামরুল ইসলাম সিদ্দিকী আর নেই (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। শনিবার সকাল ৯ টা ৫০ মিনিটে তিনি রাজধানীর ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। শনিবার বাদ যোহর সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। জানাজার নামাজে প্রধান বিচারপতি, অন্যান্য বিচারপতিবৃন্দ, এটর্নি জেনারেল, সিনিয়র আইনজীবী, সাংবাদিকসহ তার দীর্ঘদিনের সহকর্মীরা অংশ নেন।
বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকীর ভাইপো তানভীর সিদ্দিকী জানান, তার চাচা কামরুল ইসলাম সিদ্দিকী বছর ধরে ক্যান্সারে ভুগছিলেন। শনিবার সকাল ৯টা ৫০ মিনিটে তিনি রাজধানীর ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি জানান, আজ রোববার বাদ যোহর গ্রামের বাড়ি সাতক্ষীরার আশাশুনি উপজেলার দরগাপুরে দ্বিতীয় জানাজা শেষে তাকে পারিবারিক কবর স্থানে দাফন করা হবে।
বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ১৯৫০ সালের ৩০ মে সাতক্ষীরার আশাশুনি উপজেলার দরগাহপুর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭৫ সালের ডিসেম্বর মাসে মুন্সেফ হিসেবে বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসে যোগদান করেন। পরবর্তীতে সাব জজ, ডেপুটি সেক্রেটারি, সুপ্রিম কোর্টের ডেপুটি রেজিস্ট্রার, জেলা ও দায়রা জজ, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার এবং ২০০৪ সালের ২৮ আগস্ট হাইকোর্ট বিভাগে বিচারপতি হিসেবে নিয়োগ লাভ করেন। তাঁর পিতা মরহুম আব্দুল ওহাব সিদ্দিকী তৎকালীন ব্রিটিশ ভারতের কলকাতায় ৩০ ও ৪০ এর দশকে প্রথিতযশা সাংবাদিক, সম্পাদক ও সাহিত্যিক ছিলেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version