Site icon suprovatsatkhira.com

‘বর্তমান সরকারের উন্নয়নের সুফল সকল মানুষ ভোগ করছে’

মীর খায়রুল আলম ও এমএ মামুন, দেবহাটা: দেবহাটায় গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে সরকারের সাফল্য তুলে ধরে বক্তারা বলেছেন, বর্তমান সরকার উন্নয়নমুখী সরকার। এ কারণে দেশ দ্রুত উন্নত দেশের দিকে এগিয়ে যাচ্ছে। সরকারের উন্নয়নের সফলতা দেশের প্রতিটা মানুষ কোন না কোনভাবে ভোগ করছেন। সরকারের সঠিক নেতৃত্বে দেশের প্রতিটি এলাকায় বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়িত হচ্ছে। আর এতে গ্রামের মানুষ শহরের মানুষের সাথে সমান সুযোগ সুবিধা সমানভাবে গ্রহণ করতে পারছে। উন্নয়নের এই ধারাবাহিকতা বজায় থাকলে শহর ও গ্রামের কোন পার্থক্য থাকবে না।
বৃহস্পতিবার (৩০ আগস্ট) বিকাল ৪টায় জেলা তথ্য অফিসের আয়োজনে গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে প্রচার কার্যক্রম শক্তিশালীকরণ শীর্ষক মহিলা সমাবেশে বক্তারা এসব কথা বলেন।
এসময় বক্তারা আরও বলেন, বছরের শুরুতে শিক্ষার্থীরা নতুন বই পাচ্ছে। বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, মাতৃত্বকালীন ভাতাসহ বিভিন্ন ভাতা ভোগীদের সংখ্যা ও ভাতার টাকা বৃদ্ধি করা হয়েছে। সরকার বেকারত্ব কমাতে ন্যাশনাল সার্ভিস চালু করে চাকরির পাশাপাশি শিক্ষিত বেকারদের দক্ষতা বৃদ্ধি করছে। দেশের মানুষের মাথাপিছু আয় বৃদ্ধি পেয়েছে। দেশে বিদ্যুতের চাহিদা পূরণ করতে বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করা হচ্ছে। দেশের টাকায় পদ্মা সেতু নির্মাণ হচ্ছে। নারীদের বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ প্রদান করে আত্মকর্মসংস্থান সৃষ্টি করা হচ্ছে। নারী শিশুদের নিরাপত্তায় বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে সরকার। জেলা পরিষদ, উপজেলা পরিষদ, ইউনিয়ন পরিষদ, পৌরসভা থেকে মানুষ অসংখ্য সেবা গ্রহণ করছে। তাই এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সরকারকে আবারো রাষ্ট্রীয় ক্ষমতায় আনতে হবে। এজন্য ডিসেম্বরের জাতীয় নির্বাচনে বর্তমান সরকার শেখ হাসিনাকে জয়ী করতে হবে। তাহলেই বাংলাদেশে চলমান এই উন্নয়নের ধারা অব্যাহত থাকবে এবং বাংলাদেশ উন্নয়নশীল দেশে রূপান্তিত হবে।
সমাবেশে জেলা তথ্য অফিসার মোজাম্মেল হকের সভাপতিত্বে অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক অফিসার নাজমুন নাহার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সখিপুর ইউপি চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন।
জেলা তথ্য অফিসের অ্যানাউন্সার মনিরুজ্জামানের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ইউপি সদস্য মোখলেছুর রহমান মোখলেস, জগন্নাথ মণ্ডল, আব্দুল করিম, মোনাজাত আলী, আবুল হোসেন, রেহেনা ইসলাম, আলফাতুন নেছা, বিভিন্ন এলাকার তিন শতাধীক নারীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। অনুষ্ঠানের শুরুতে সচেতনতামূলক পটগান পরিবেশন করা হয়।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version