Site icon suprovatsatkhira.com

‘বঙ্গবন্ধুর আদর্শে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধ ও দেশ প্রেমে উদ্বুদ্ধ হতে হবে’

মীর খায়রুল আলম, দেবহাটা: সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক আ.ফ.ম রুহুল হক বলেছেন, আমরা বাঙালি জাতি, আমরা স্বাধীন জাতি। দীর্ঘ ৯ মাস যুদ্ধের পর বাংলাদেশ স্বাধীন হয়। আর এই স্বাধীনতার ডাক দিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। বঙ্গবন্ধু না থাকলে আমরা স্বাধীন জাতি হিসেবে মাথা উঁচু করে দাঁড়াতে পারতাম না। আজকের দিন বাঙালি জাতির শেখার দিন। স্বাধীন বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধুর অবদান ভুলে গেলে হবে না। নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ শেখাতে হবে। মুক্তিযুদ্ধ ও দেশ প্রেমে তাদেরকে উদ্বুদ্ধ করতে হবে। দেশকে যারা অস্থিতিশীল করতে চায় তারা কেউ ছাড় পাবেন না। কারণ এটি বঙ্গবন্ধুর দেশ। এদেশের শান্তি নষ্ট করতে যারা আসবে, দেশের মানুষ তাদেরকে কোন স্থান দিবে না। বাঙালি জাতি বীরের জাতি। এরা কখনো মাথা নিচু করে বাঁচতে পারে না। জীবন দিয়ে হলেও দেশকে রক্ষা করবে। তার প্রমাণ দিয়েছি ১৯৭১ সালে। বুধবার (১৫ আগস্ট) সকালে দেবহাটা উপজেলা প্রশাসন আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সভায় নির্বাহী অফিসার হাফিজ-আল-আসাদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল গণি, দেবহাটা থানার ওসি সৈয়দ মান্নান আলী, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভীন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান মুজিবর রহমান ও সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি।
সভায় মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহারের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. আব্দুল লতিফ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নাজমুস শাহাদাত নফর বিশ^াস, যুগ্ম-সম্পাদক আনোয়ারুল হক, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সখিপুর ইউপি চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন, দেবহাটা প্রেসক্লাবের সভাপতি আব্দুল ওহাব, মুক্তিযোদ্ধাকালীন মুজিব বাহিনীর কমান্ডার আশরাফ আলী, জেলা যুবলীগের আহবায়ক আব্দুল মান্নান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল হাই রকেট, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিজয় ঘোষ, উপজেলা ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান সবুজ প্রমুখ।
পরে যুবঋণের চেক বিতরণ, সমাজসেবার পক্ষ থেকে হুইল চেয়ার, প্রতিবদ্ধীদের বিভিন্ন উপকরণ, মেধাবী ও দারিদ্র ছাত্র-ছাত্রীদের শিক্ষা বৃত্তি ও রচনা, চিত্রাঙ্কন, উপস্থিত বক্তব্য, কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়। এবছর দেবহাটা উপজেলায় আওয়ামী লীগের আয়োজনে ২৯টি স্থানে এবং সহযোগী সংগঠনের উদ্যোগে ইউনিয়ন ও ওয়ার্ডের বিভিন্ন স্থানে নানা আয়োজনে শোক দিবস পালিত হয়েছে। র‌্যালি শেষে উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version