Site icon suprovatsatkhira.com

নলতায় শোক দিবস পালন

কালিগঞ্জ প্রতিনিধি:  কালিগঞ্জের নলতায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে দিনব্যাপী কর্মসূচি পালন করা হয়েছে।
নলতা ইউনিয়ন আ’লীগের উদ্যোগে সকালে জাতীয় পতাকার সাথে কালো পতাকা উত্তোলন করা হয়। এছাড়া বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা ও দোয়া অনুষ্ঠানের মাধ্যমে শোক দিবসের সমাপ্তি হয়েছে।
নলতা ইউনিয়ন আ’লীগের সভাপতি আনিছুজ্জামান খোকন, সহ-সভাপতি মো. তারিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. আবুল হোসেনের নেতৃত্বে দিনব্যাপী আয়োজনে শেখ মুজিবুর রহমানের জীবন-সংগ্রামের উপরে বর্ণাঢ্য এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এসময় বক্তব্য রাখেন, আ’লীগ নেতা মো. সিরাজুল ইসলাম, নলতা হাইস্কুলের প্রধান শিক্ষক আব্দুল মোনায়েম, নলতা ইউনিয়ন আ’লীগের সাবেক সভাপতি শামছুর রহমান, ইব্রাহিম খলিল, আব্দুল জব্বার, ভাড়াশিমলা আ’লীগ সম্পাদক আবুল হোসেন, তরুণ লীগের কালিগঞ্জ উপজেলা সভাপতি মোখলেছুর রহমান মুকুল।
এছাড়া আরও উপস্থিত ছিলেন, শ্রমিকলীগ নেতা আকরম হোসেন, আব্দুর রশিদ, ছাত্রলীগের উপজেলা সম্পাদক ফিরোজ শাহরিয়ার, নলতা যুবলীগ সভাপতি সাইফুল প্রমুখ।
এদিকে, জাতীয় শোক দিবস উপলক্ষ্যে নলতা আহছানিয়া দরবেশ আলী ক্যাডেট স্কুলে সকালে কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ এবং ছাত্রছাত্রী ও শিক্ষকদের নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীর উপর আলোচনা করা হয়। স্কুলের হলরুমে সকাল ৯টা থেকে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শিক্ষক আবু ফরহাদের সঞ্চালনায় আলোচনা করেন প্রতিষ্ঠানের পরিচালক ও সাংবাদিক সোহরাব হোসেন সবুজ, অধ্যক্ষ খান আলাউদ্দিন, উপ-অধ্যক্ষ শাহিনুর রহমান, তুহিনা আফরিন, আব্দুল কাইয়ুম ও তাপস পাল।
এছাড়া নলতা আহছানিয়া মিশন রেসিডেন্সিয়াল মডেল কলেজে শোক দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষ্যে বর্ণাঢ্য এক শোক র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কলেজ মিলনায়তনে এসে এশষ হয়।
আলোচনা সভায় কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ তোফায়েল আহমেদের সভাপতিত্বে শিক্ষকবৃন্দ শিক্ষার্থীদের সামনে বঙ্গবন্ধুর জীবনী আলোচনা করেন। আলোচনা শেষে বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version