Site icon suprovatsatkhira.com

জেনে নিন সাতক্ষীরা পৌরসভা ও সদর উপজেলার স্মার্ট কার্ড বিতরণের সময়সূচি

গাজী আসাদ: সাতক্ষীরা সদর উপজেলায় আগামীকাল ৯ আগস্ট শুরু হচ্ছে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম। এই কার্যক্রম চলবে ২৯ নভেম্বর পর্যন্ত। এই সময়ে সাতক্ষীরা পৌরসভায় আশিহাজার ছয়শ এবং সদর উপজেলার ১৪টি ইউনিয়নে দুই লক্ষ চৌষট্টি হাজারসহ মোট তিন লক্ষ চোয়াল্লিশ হাজার কার্ড বিতরণ করা হবে।
সদর উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, সাতক্ষীরা পৌরসভার ৯টি ওয়ার্ডে পর্যায়ক্রমে স্মাট কার্ড বিতরণ করা হবে। এর মধ্যে ৯ আগস্ট সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সাতক্ষীরা পৌরসভার ১নং ওয়ার্ডের দক্ষিণ কাটিয়ার ১৮৮৫টি, ১১ আগস্ট উত্তর কাটিয়ার ২৮৩১টি, ১২ আগস্ট মধ্য কাটিয়ার ৩৯৭৩টি কার্ড বিতরণ করা হবে।
১৩ আগস্ট সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ২নং ওয়ার্ডের দক্ষিণ কাটিয়ার ৩৩৮৪টি এবং ১৪ আগস্ট মুনজিতপুরের ৩৬২৮টি কার্ড বিতরণ করা হবে।
১৬ আগস্ট পল্লীমঙ্গল স্কুল কেন্দ্রে ২নং ওয়ার্ডের মুন্সিপাড়া ও ৩নং ওয়ার্ডের পুরাতন সাতক্ষীরা পশ্চিমপাড়ার (মহিলা) ৪১৫৫টি, ১৮ আগস্ট ২নং ওয়ার্ডের রাজার বাগান ও ৩নং ওয়ার্ডের ঘুড্ডের ডাংগীর ৩৫৩৫টি, ১৯ আগস্ট ৩নং ওয়ার্ডের ঘোষপাড়া ও পুরাতন সাতক্ষীরা পশ্চিম পাড়ার (পুরুষ) ৩৮৮১টি এবং ২০ আগস্ট পুরাতন সাতক্ষীরা মাদ্রাসা পাড়া ও বদ্দীপুরের ৩৪৭৭টি কার্ড বিতরণ করা হবে।
২৬ আগস্ট পিএন স্কুল কেন্দ্রে ৪নং ওয়ার্ডের প্রাণসায়ের ও সুলতানপুরের (মহিলা) ৩৯১৪টি এবং ২৭ আগস্ট সুলতানপুর (পুরুষ) ও বাগান বাড়ির ৪০৯০টি কার্ড বিতরণ করা হবে।
২৮ আগস্ট পিএন স্কুল কেন্দ্রে ৫নং ওয়ার্ডের গড়েরকান্দা ও পারকুখরালীর ৪২১৫টি এবং ২৯ আগস্ট বাটকেখালী ও মিয়াসাহেবের ডাংগীর ২৭৫৫টি কার্ড বিতরণ করা হবে।
৩০ আগস্ট ইটাগাছা আর্দশ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৬নং ওয়ার্ডের কুখরালী, বাঁশতলা, ওয়াপদা কলোনী, টিপিসকাটি, পূর্ব ইটাগাছারর ৪১৩০টি এবং ১ সেপ্টেম্বর বাঁকাল ও বাজুয়া ডাংগার ৪৪৩৪টি কার্ড বিতরণ করা হবে।
৩ সেপ্টেম্বর ইটাগাছা আর্দশ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৭নং ওয়ার্ডের পশ্চিম ইটাগাছার ৪০২১টি এবং ৪ সেপ্টেম্বর খড়িরবিল, বাগবাটি, রইচপুর, টাবরাডাংগী ও দৌলতপুরের ৩৮৫৩টি কার্ড বিতরণ করা হবে।
৫ সেপ্টেম্বর পলাশপোল মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৮নং ওয়ার্ডের কামালনগরের ৪৭২৪টি এবং ৬ সেপ্টেম্বর দক্ষিণ পলাশপোল ও রাধানগরের ৪৫৫০টি কার্ড বিতরণ করা হবে।
৮ সেপ্টেম্বর রসুলপুর মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৯নং ওয়ার্ডের দক্ষিণ পলাশপোল ও উত্তর পলাশপোলের ৩৯৯১টি কার্ড বিতরণ করা হবে।
৯ সেপ্টেম্বর মধুমল্লার ডাংগী (মহিলা) ও রসুলপুরের (মহিলা) ৪০৯২টি এবং ১০ সেপ্টেম্বর মধুমল্লার ডাংগী (পুরুষ) ও রসুলপুরের (পুরুষ) ৩৯৬৩টি স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে।
এছাড়া সদর উপজেলার ১৪টি ইউনিয়নেও পর্যায়ক্রম এই স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে। এর মধ্যে ১২ থেকে ১৬ সেপ্টেম্বর বাঁশদহা ইউনিয়নের হাওয়ালখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মোহাম্মদ আলী দাখিল মাদ্রাসা কেন্দ্রে ১৫২৯৫টি, ১৭ থেকে ২২ সেপ্টেম্বর কুশখালী ইউনিয়নের কুশখালী মাধ্যমিক বিদ্যালয় ও ভাদড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ১৭৪৫৪টি, ২৩ থেকে ২৬ সেপ্টেম্বর বৈকারী ইউনিয়নের বৈকারী ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয় ও খলিলনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ১৪৪০৮টি, ২৭ থেকে ৩০ সেপ্টেম্বর ঘোনা ইউনিয়নের ঘোনা রহমানিয়া দাখিল মাদ্রাসা ও ভাড়–খালী মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ১২৩৫৯টি, ১ থেকে ৩ অক্টোবর শিবপুর ইউনিয়নের শিবপুর মাধ্যমিক বিদ্যালয় ও শিয়ালডাংগা কারিমিয়া দাখিল মাদ্রাসা কেন্দ্রে ১৩৯২৪টি, ৪ থেকে ৯ অক্টোবর ভোমরা ইউনিয়নের শাঁখরা কোমারপুর এজি মাধ্যমিক বিদ্যালয় ও ভোমরা ইউনিয়ন পল্লীশ্রী মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ১৯৫৮৪টি, ১০ থেকে ১৫ অক্টোবর আলিপুর ইউনিয়নের আলিপুর মাধ্যমিক বিদ্যালয় ও মাহমুদপুর গালর্স হাইস্কুল কেন্দ্রে ২১৬০৬টি, ১৬ থেকে ২১ অক্টোবর ধুলিহর ইউনিয়নের ধুলিহর আদর্শ মাধ্যমিক বিদ্যালয় ও ভালুকা চাঁদপুর মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ১৮৭৯০টি, ২২ থেকে ২৫ অক্টোবর ব্রহ্মরাজপুর ইউনিয়নের মাছখোলা মাধ্যমিক বিদ্যালয় ও ডিবি ইউনাইটেড হাই স্কুল কেন্দ্রে ১৬৭৫৬টি, ২৭ অক্টোবর থেকে ৩ নভেম্বর পর্যন্ত আগরদাড়ী ইউনিয়নের আগরদাড়ী আমিনিয়া কামিল মাদ্রাসা ও কাশেমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ২৭১৫৫টি, ৪ থেকে ১১ নভেম্বর ঝাউডাঙ্গা ইউনিয়নের ঝাউডাংগা ইসলামিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসা ও ছয়ঘরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ২৬২১৬টি, ১২ থেকে ১৪ নভেম্বর বল্লী ইউনিয়নের বল্লী মুজিবর রহমান মাধ্যমিক বিদ্যালয় ও রায়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ১২৪১০টি, ১৫ থেকে ২২ নভেম্বর লাবসা ইউনিয়নের তালতলা মাধ্যমিক বিদ্যালয় ও লাবসা ইমদাদুল হক মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ২৪৮৩২টি এবং ২৪ থেকে ২৯ নভেম্বর ফিংড়ী ইউনিয়নের ফিংড়ী মসজিদিয়া আলিম মাদ্রাসা ও গোবরদাড়ী জোড়দিয়া স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ২৪৫৫৯টি স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে।
নির্বাচন অফিস আরো জানায়, বিতরণ কেন্দ্রে দশ আঙুলের ছাপ ও আইরিশ ইমেজ প্রদান করে কার্ড নিতে হবে। একজনের স্মার্ট কার্ড অন্যজন নিতে পারবে না। স্মার্ট কার্ড পাওয়ার জন্য বর্তমান জাতীয় পরিচয়পত্র বা ভোটার নিবন্ধন স্লিপ জমা দিতে হবে। জাতীয় পরিচয়পত্র হারিয়ে গেলে সোনালী ব্যাংকে ট্রেজারি চালান বা মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে নির্দিষ্ট ফি জমা দিয়ে  স্লিপ দাখিল করেও স্মার্ট কার্ড নেওয়া যাবে। এছাড়া ভোটার স্লিপ হারিয়ে গেলে উপজেলা নির্বাচন কার্যালয়ে থেকে এনআইডি নম্বর ও জন্ম তারিখ সংগ্রহ করে স্মার্ট কার্ড নেওয়া যাবে।
সদর উপজেলা নির্বাচন অফিসার ফারাজী বেনজির আহম্মেদ জানান, উপজেলা স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কোন প্রকার ভোগান্তি ছাড়াই নির্দিষ্ট কেন্দ্রে গিয়ে সকলে কার্ড সংগ্রহ করতে পারবে। তবে একজনের স্মার্ট কার্ড অন্যজনের কাছে দেওয়া হবে না। নির্ধারিত তারিখ ও সময় অনুযায়ী বিতরণ কেন্দ্রে এসে যার কার্ড তাকে কার্ড সংগ্রহ করতে হবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version