Site icon suprovatsatkhira.com

জমি জবর দখলের অভিযোগ, তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণের নির্দেশ

ডেস্ক রিপোর্ট: সাতক্ষীরায় ক্রয়কৃত সম্পত্তি জালিয়াতি চক্র কর্তৃক জোর পূর্বক দখল করে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় জমির মালিক প্রতিকার চেয়ে সাতক্ষীরা পুলিশ সুপার বরাবর লিখিত আবেদন করেছেন। পুলিশ সুপার বিষয়টি সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তদন্ত করে ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করেছেন।
সুলতানপুর এলাকার সিরাজুল হকের ছেলে জিয়াউল হকের লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, সুলতারপুর মৌজার এস.এ ৬৮ নং খারিজ মতে ৬৮/২নং খতিয়ানে ১২১ দাগে ০.৪৫ একর জমির মধ্যে ০.১০ একর জমি ফাতেমা খাতুনের কাছ থেকে ৭/৬/২০১৫ তারিখে তিনি ক্রয় করেন। যার কোবলা দলিল নং ৪২৬০। তিনি জমি ক্রয় করে নিজ নামে নামপত্তনসহ খাজনা পরিশোধ করে আসছেন। পূর্বের জমির মালিক সেমিপাঁকা ঘর নির্মাণ করে আশাশুনি উপজেলার মজিবর রহমানের ছেলে অহেদ মোড়লের নিকট ভাড়া দিয়েছিলেন। জমি ক্রয়ের পর ভাড়াটিয়াদের কাছ থেকে তিনি মালিক হিসেবে ভাড়া গ্রহণ করেন। অহেদ মোড়ল মারা গেলে তার স্ত্রী-মেয়েরা সেখানে বসবাস করতে থাকেন। কিন্তু হঠাৎ করে তারা ভাড়া বন্ধ করে দেয়। এর কারণ জানতে চাইলে তারা বলেন জনৈক জোনাব আলি মৌখিকভাবে জমিটি তাদের দান করে গেছেন। পরে তারা জমির মালিক দাবি করে সাতক্ষীরা সহকারি জজ আদালতে দেওয়ানি ১৬৬/১৫ ও ১৯৯/১৫ নং দুটি মামলা দায়ের করে, যা বিজ্ঞ আদালত খারিজ করে দেয়।
লিখিত অভিযোগে তিনি আরও বলেন, পরবর্তীতে নাজিরা বেগম সাতক্ষীরা চিহ্নিত জালিয়াতি চক্রের হোতা বালিথা গ্রামের শওকাত আলীর জামাই সামাদের যোগসাজশে কালিগঞ্জ সাব রেজিস্ট্রি অফিসে ২৪৪৮ ও আশাশুনি সাব রেজিস্ট্রি অফিসে ২০২২ সং জাল দলিল সৃষ্টি করে। একই আদালতে ৮৯/১৭ নং একটি পার্টিশন মামলা দায়ের করে। উক্ত জমির জাল দলিল সৃষ্টি করে জালিয়াতি চক্রের হোতা সামাদ বিভিন্নভাবে তার কাছে চাঁদা দাবি করছে। চাঁদা না দিলে তারা সন্ত্রাসী বাহিনী দিয়ে জীবন নাশের হুমকি দিচ্ছে। শুধু তাই না তারা আমার ভগ্নিপতি মোকলেস আলীকে খুন জখম করার হুমকি দিচ্ছে। হুমকি ও জীবননাশের ভয়ে গত ২০/১২/১৬ তারিখে সাতক্ষীরা সদর থানায় তাদের বিরুদ্ধে একটি ৯৯৫ নং সাধারণ ডায়রি করি। এ ঘটনায় প্রতিকার চেয়ে জিয়াউল হক জাল চক্রের হোতা সামাদ মুহুরী ও তার গংদের বিরুদ্ধে সাতক্ষীরা পুলিশ সুপার বরাবর ১০/০৭/২০১৮ তারিখে লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগ পেয়ে পুলিশ সুপার সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করেছেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version