Site icon suprovatsatkhira.com

স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম উদ্বোধন

ডেস্ক রিপোর্ট: সাতক্ষীরায় শুরু হয়েছে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম। বুধবার (৮ আগস্ট) সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেন এ কার্ড বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন। এ সময় কয়েকজন বিশিষ্ট নাগরিকের হাতে তুলে দেওয়া হয় স্মার্ট কার্ড । এতে  প্রতিক্রিয়া ব্যক্ত করে তারা বলেন, নাগরিক সমাজের জন্য এটি একটি বড় অর্জন। এর মাধ্যমে বাংলাদেশের সত্যিকারের ডিজিটাল চিত্র ফুটে উঠেছে।
এ উপলক্ষ্যে সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে স্মার্ট কার্ড কি এবং কেনো তা প্রয়োজন তা তুলে ধরা হয়।
ভারপ্রাপ্ত জেলা নির্বাচন অফিসার বেনজির আহমেদ জানান, স্মার্ট কার্ডে এক ক্লিকে ব্যক্তির ৪২টি তথ্য উঠে আসবে। এর ফলে সমাজ থেকে জালজালিয়াতি করে পরিচয় লুকানো কিংবা ভিন্ন পরিচয় দিয়ে কোনো ধরণের অপরাধ সংঘটন সহজ হবে না। স্মার্ট কার্ডধারীরা চাইলেই দুই স্থানে ভোটার হতে পারবেন না। জেলায় বৃহস্পতিবার থেকে এই কার্ড বিতরণ করা হবে বলে জানান তিনি।
অনুষ্ঠানের সভাপতি জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেন বলেন, স্মার্ট কার্ড বাংলাদেশের ডিজিটাল জগতের একটি উল্লেখযোগ্য সংযোজন। পারিবারিক, সামাজিক ও পেশাগত জীবনে এই কার্ড অতি গুরুত্বপূর্ণ অবদান রাখবে। এর মাধ্যমে সামাজিক বিশৃংখলার জন্য দায়ীদের সহজেই চিহ্নিত করা যাবে। তাছাড়া নাগরিক সাধারণ নানা কারণে স্বাচ্ছন্দ্য বোধ করবেন। তিনি স্মার্ট কার্ডের নাগরিক সেবা গ্রহণের জন্য সকলের প্রতি আহবান জানান।
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. তৌহিদুর রহমান, প্রেসক্লাব সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, সাবেক অধ্যক্ষ আবদুল হামিদ, পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, উপজেলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম ও গোলাম মোরশেদ, ইউপি চেয়ারম্যান ফজলুর রহমান, পৌর কাউন্সিলর জোসনা আরা প্রমুখ।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version