Site icon suprovatsatkhira.com

সাতক্ষীরা সদর হাসপাতালে এক সপ্তাহ বিদ্যুৎ নেই, দুর্ভোগে মানুষ

ডেস্ক রিপোর্ট: ‘পাচ দিন আগে সিজার করার জন্য স্ত্রীকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করেন সদর উপজেলার গোবিন্দপুরের মহব্বত আলী। কিন্তু হাসপাতালে বিদ্যুৎ না থাকায় সময় মতো সিজার হয়নি তার। হাসপাতাল কর্তৃপক্ষ তাকে বলে জেনারেটরের জন্য ১০ লিটার তেল কিনে দিলে সিজার হবে। আর তেল কিনে দেওয়ার পরই ডাক্তাররা আমার স্ত্রীকে সিজার করে।’

শুধু মহব্বত আলী নয়, সাতক্ষীরা সদর হাসপাতালে বিদ্যুৎ না থাকায় চিকিৎসা নিতে আসা শত শত রোগী পড়েছে চরম দুর্ভোগে।

প্রচ- গরম আর রোগীদের ভীড়ে নাভিশ্বাস উঠছে সবার।

একই সাথে বিদ্যুৎ না থাকায় সদর হাসপাতালে দৈনন্দিন ব্যবহার্য পানির চরম সংকট দেখা দিয়েছে।

আতিকুর রহমান নামে একব্যক্তি জানান, তার পরিবারের এক সদস্য হাসপাতলে ১০ দিন আগে ভর্তি হয়েছেন। এরপর থেকে সাতক্ষীরা সদর হাসপাতালে বিদ্যুত ও পানি নেই। একটা জেলা শহরের হাসপাতালের অবস্থা এমন হতে পারে না। এ বিষয়ে তিনি ঊর্ধ্বতন কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

সাতক্ষীরা সিভিল সার্জন ডা. তওহীদুর রহমান জানান, গত এক সপ্তাহ আগে সাতক্ষীরা সদর হাসপাতালের ট্রান্সফরমারটি নষ্ট হয়ে যায়। সাতক্ষীরা সদর হাতপাতালে ১৫০ কেভি পাওয়ারের ট্রান্সফরমার প্রয়োজন। বিদ্যুত অফিসে বারবার বলা হলেও তারা ৫০ পাওয়ার কেভির বেশি ট্রান্সফরমার দিতে পারছে না। এ বিষয়ে খুলনা স্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরে ১৫০ পাওয়ার কেভি ট্রান্সফরমর চেয়ে চিঠি পাঠানো হয়েছে। নতুন ট্রান্সফরমারটি পাওয়া গেলে অপারেশনসহ যাবতীয় সমস্যা সমাধান হয়ে যাবে।

তিনি আরও বলেন, ৫০ কেভি পাওয়ারের ট্রান্সফরমার লাগানো হয়েছে কিন্তু তাতে কাজ হচ্ছে না। বর্তমানে হাসপাতালে ২৫০-৩০০ জন রোগী ভর্তি আছে। দূর-দূরান্ত থেকে অপারেশন করতে আসা রোগীরা ফিরে যাচ্ছে। হাসপাতালে অপারেশন আপাতত বন্ধ আছে।

সাতক্ষীরা জেলা প্রশাসক মো. ইফতেখার হোসেন  জানান, নতুন ১৫০ কেভি ট্রান্সফরমারটি দুই একদিনে মধ্যে হাতে পাওয়া যাবে। নতুন ট্রান্সফরমারটি হাতে পেলে আগের মত অপারেশনসহ যাবতীয় কার্যক্রম শুরু হবে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version