Site icon suprovatsatkhira.com

সাতক্ষীরা মেডিকেল কলেজে ছাত্রলীগের উদ্যোগে বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ বিতরণ

এস.এম নাহিদ হাসান: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সাতক্ষীরা মেডিকেল কলেজ ছাত্রলীগের উদ্যোগে বঙ্গবন্ধুর জীবনীর উপর প্রামাণ্যচিত্র প্রদর্শন, আলোচনা সভা এবং শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজনামচা’ বই বিতরণ করা হয়েছে। রোববার (১২ আগস্ট) বিকাল ৩টায় সামেক ছাত্রলীগের আয়োজনে একাডেমিক ভবনের গ্যালারি রুমে ছাত্রলীগের সভাপতি মো. আজমল হোসনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম মেহেদীর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন, ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি জি.এম রনি, যুগ্ম সাধারণ সম্পাদক নয়ন চন্দ্র হালদার, সাবেক সহ-সভাপতি আলমগীর হোসেন, নিউটন হালদার, সাবেক সাধারণ সম্পাদক আমিনুর ইসলাম, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক কবির আলম, মাজহার আকন্দ, সাগর দে প্রমুখ।
এসময় শিক্ষার্থীদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক ও ব্যক্তিগত জীবন সম্পর্কে জানানো জন্য ১৫০ জন সাধারণ শিক্ষার্থীর মাঝে বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজনামচা’ উপহার হিসেবে তুলে দেওয়া হয়। এর আগে মেডিকেল কলেজের একাডেমিক ভবনের গ্যালারি রুমে বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনীর উপর প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।
শিক্ষার্থীরা বলেন, আজকের অনুষ্ঠানের মাধ্যমে বঙ্গবন্ধুকে আরো একবার নতুনভাবে জানার সুযোগ হলো। অনুষ্ঠানে না আসলে জাতির জনক সম্পর্কে অনেক জিনিসই অজানা থাকতো। এমন ব্যতিক্রমধর্মী উদ্যোগের জন্য সামেক ছাত্রলীগকে ধন্যবাদ।
সামেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম মেহেদী বলেন, বঙ্গবন্ধুকে রাজনৈতিক জীবনের দিনগুলো সম্পর্কে জানার জন্য ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজনামচা’ বইটি সকল শিক্ষার্থীদের পড়া উচিত। এমন তাড়ানো থেকে সামেক ছাত্রলীগের পক্ষ শিক্ষার্থীদের জন্য এ আয়োজন করা হয়েছে। এছাড়া স্বাধীনতার সময়ে বঙ্গবন্ধু যে দৃঢ় নেতৃত্ব দিয়েছিল তা স্বচক্ষে না দেখলেও তার প্রামাণ্যচিত্র দেখলে বুঝতে পারা যায় ও অনুভব করা যায়। আমরা চাই বঙ্গবন্ধুর সেই দৃঢ় নেতৃত্ব এবং দেশের মানুষের জন্য জন্য সংগ্রামী জীবন এ প্রজন্মের সন্তানরা জানুক।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version