Site icon suprovatsatkhira.com

শোক দিবস উপলক্ষ্যে শিশু একাডেমির প্রতিযোগিতা ১৪ আগস্ট

সুপ্রভাত সাতক্ষীরা ডেস্ক: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে জেলা প্রশাসন ও শিশু একাডেমি নানা কর্মসূচি গ্রহণ করেছে।
এসব কর্মসূচির মধ্যে রয়েছে- সাতক্ষীরা সদর উপজেলা অডিটোরিয়ামে ১৪ আগস্ট সকাল ৯টায় সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা। প্রতিযোগিতায় ০-২য় শ্রেণির শিক্ষার্থীরা ক বিভাগ, ৩য়-৫ম শ্রেণির শিক্ষার্থীরা খ বিভাগে অংশগ্রহণ করার সুযোগ পাবে।
এছাড়া একই সময়ে চিত্রাংকন প্রতিযোগিতায় ০-২য় শ্রেণির শিক্ষার্থীরা (বিষয় ও মাধ্যম: উন্মুক্ত) ক বিভাগ, ৩য়-৫ম শ্রেণির শিক্ষার্থীরা (বিষয়: ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ, মাধ্যম: জল রং) খ বিভাগে অংশগ্রহণের সুযোগ পাবে।
এছাড়া রচনা প্রতিযোগিতায় ৬ষ্ঠ-৮ম শ্রেণির শিক্ষার্থীরা ক বিভাগে (রচনার বিষয়- ছোটদের বঙ্গবন্ধু) ৯ম-১০ম শ্রেণির শিক্ষার্থীরা খ বিভাগে (বাঙালি জাতি ও বঙ্গবন্ধু) এবং একাদশ ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা গ বিভাগে (বিষয়: মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান) অংশগ্রহণের সুযোগ পাবে।
প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের শুধুমাত্র কাগজ সরবরাহ করা হবে। একই সাথে অংশগ্রহণেচ্ছুক সকল শিক্ষার্থীকে নিজ নিজ প্রতিষ্ঠান থেকে প্রধান শিক্ষকের স্বাক্ষরযুক্ত নামের তালিকা আনতে হবে।
এসব প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে ১৫ আগস্ট বুধবার সকাল সাড়ে ১০টায় জেলা শিল্পকলা একাডেমিতে পুরস্কার বিতরণ করা হবে।
জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শেখ আবু জাফর মো. আসিফ ইকবাল প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানিয়েছেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version