Site icon suprovatsatkhira.com

যৌতুক মামলায় যুবকের ৫ বছরের কারাদণ্ড

কোর্ট রিপোর্টার: সাতক্ষীরায় যৌতুক মামলায় দোষী সাব্যস্ত করে আলমগীর হোসেন (২৮) নামে এক ব্যক্তিকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড ও ৪০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও চার মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।
মঙ্গলবার (৭ আগস্ট) দুপুরে সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালেরর বিচারক হোসনে আরা আক্তার এ রায় ঘোষণা করেন।
সাজাপ্রাপ্ত আলমগীর হোসেন শ্যামনগর উপজেলার আটুলিয়া গ্রামের ছবিলার রহমানের ছেলে।
মামলা সূত্রে জানা যায়, শ্যামনগর উপজেলার আটুলিয়া গ্রামের আবুল হোসেনের মেয়ে খাদিজা খাতুনের সাথে শ্যামনগর উপজেলার ছবিলার রহমানের ছেলে আলমগীর হোসেনের স্থানীয়ভাবে ৫০ হাজার টাকা দেনমোহরে বিয়ে হয়। ২০১১ সালের ৩ মে সাতক্ষীরা নোটারি পাবলিকের কার্যালয় থেকে এই বিয়ের এফিডেভিট করা হয়। বিয়ের কিছুদিন পরে আসামি আলমগীর হোসেন যৌতুক দাবি করে খাদিজা খাতুনকে নির্যাতর শুরু করে। এক পর্যায়ে ২০১১ সালের ২৯ জুলাই আলমগীর হোসেন ১ লক্ষ টাকা যৌতুক দাবি করে লোহার রড দিয়ে খাদিজা খাতুনকে মারধর করে এবং শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করে। স্থানীয় লোকজনের সহায়তায় ওই সময় আহত খাদিজা খাতুন কালিগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন।
পরবর্তীতে খাদিজা খাতুন বাদী হয়ে ২০১১ সালের ৬ আগস্ট শ্যামনগর থানায় মামলা দায়ের করেন। শ্যামনগর থানার এসআই অনিমা রানী দাস ও এসআই তাপস সরকার ২০১১ সালে ৩০ নভেম্বর আদালতে মামলার চার্জশিট দাখিল করেন।
এ মামলায় তিনজনের সাক্ষ্য গ্রহণ ও নথি পর্যালোচনা করে আসামি আলমগীর হোসেনের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত তাকে উপরিউক্ত সাজার আদেশ দেন।
অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর দুই আসামি আবুল কালাম (৩২) ও আব্দুস সালামকে (৩০)  খালাস দেওয়া হয়েছে।
সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালেরর বিশেষ পিপি অ্যাডভোকেট জহুরুল হায়দার বাবু জানান, রায় ঘোষণার সময় আসামি আলমগীর হোসেন পলাতক ছিল।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version