Site icon suprovatsatkhira.com

মণিরামপুরে লিজের টাকা চাইতে গিয়ে ঘের মালিকের হাতে শিক্ষক লাঞ্ছিত

মণিরামপুর (যশোর) প্রতিনিধি: মণিরামপুরে জমি লিজের টাকা চাইতে গিয়ে ঘের মালিকের হাতে এক শিক্ষক লাঞ্ছিত হয়েছেন। বৃহস্পতিবার (২৩ আগস্ট) সন্ধ্যায় উপজেলার পাড়িয়ালী গ্রামের কালার মোড় নামক স্থানে এ ঘটনা ঘটে। জমির লিজের টাকা চেয়ে ইতোপূর্বে রাজ্জাক নামের এক ব্যক্তিকেও ঘের মালিক হাবিবুর মারধর করে আহত করেন বলে অভিযোগ রয়েছে। ওই মৎস্য ঘেরের জমির মালিক ভুক্তভোগী মণিরামপুর আলিয়া মাদ্রাসার প্রভাষক সুকুমার বালা জানান, ২০১৪ সালে উপজেলার পাড়িয়ালী ও ডাঙ্গামহিষদিয়া গ্রামের ৫০/৬০ জন ব্যক্তির কাছ থেকে বিলবোকড়ে অবস্থিত প্রায় দেড়’শ বিঘা জমি বিঘা প্রতি ১৪হাজার/১৬ হাজার টাকা হারে হারি (লিজ) নিয়ে ডাঙ্গামহিষদিয়া গ্রামের ওরশ গাজীর ছেলে হাবিবুর রহমান মাছের ঘের করে চাষাবাদ করে আসছে। বছর দুই ঘেরের জমির মালিকদের হারির টাকা পরিশোধ করার পর থেকে ঘের মালিক হাবিবুর জমির হারির টাকা পরিশোধ নিয়ে টালবাহানা শুরু করে। গত দেড় বছর হলো অধিকাংশ জমির মালিকের টাকা পরিশোধ করা থেকে বিরত থেকে সম্প্রতি ঘের মালিক হাবিবুর তার সাঙ্গ পাঙ্গদের দিয়ে পাওনাদেরকে বিভিন্নভাবে হুমকি-ধামকি ও শারীরিকভাবে লাঞ্ছিত করাসহ অশ্রাব্য ও অশ্লীল ভাষায় গালিগালাজ করে আসছে। টাকার পরিশোধের ব্যাপারে ঘের মালিক হাবিবুর অনেকদিন ধরে নানান ছলচাতুরি ও একেরপর এক প্রতারণা করে আসছে। বৃহম্পতিবার সন্ধ্যায় হাবিবুরের কাছে লিজের টাকা চান তিনি। টাকা চাওয়ার পর হাবিবুর পুনরায় ওয়াদা করলে পাওনাদার প্রভাষক সুকুমার টাকার জন্য চাপ দেয়। সেখানে উপস্থিত অন্য পাওনাদার পাড়িয়ালী গ্রামের দেবু হালদার ও তার পাওনা টাকার জন্য হাবিবুরকে চাপ প্রয়োগ করে। এ সময় পাওনাদারদের সাথে বাকবিত-ে জড়িয়ে পড়ার এক পর্যায়ে ক্ষিপ্ত হয়ে হাবিবুর তার কর্মচারী আজিজুর ও ভাই তবিবরকে সাথে নিয়ে প্রভাষক সুকুমারের উপর হামলা চালায় এবং কিল-ঘুষি ও বেধড়ক মারপিট করে আহত করে এবং অ¯্রাব্য ও অশ্লীল ভাষায় গালিগালাজ করে লাঞ্ছিত করে। খবর শুনে অন্যান্য পাওনাদারসহ স্থানীয়রা ঘটনাস্থলে পৌছানোর পূর্বেই ঘের মালিক হাবিবুর পালিয়ে যায়।
ভুক্তভোগী পাড়িয়ালী গ্রামের দেবু হালদার জানান, আমার পাঁচ বিঘা জমির লিজের টাকা দুই বছর ধরে চেয়ে চেয়ে পাচ্ছি না। আমার মতো পাড়িয়ালী গ্রামের দিপক হালদার তিন বিঘা, শেখর হালদার তিন বিঘা, যতিন হালদার দুই বিঘা, ডাঙ্গামহিষদিয়া গ্রামের আবুল কাশেম পাঁচ বিঘা, বশির মাস্টার পাঁচ বিঘা, চাগু গাজী ছয় বিঘাসহ অন্তত ৪০/৪৫ জন জমির মালিক ঘের মালিক হাবিবুরের কাছে লিজের টাকা চেয়ে ধরণা দিয়েও পাচ্ছে না।
স্থানীয় ইউপি সদস্য মফিজুর রহমান জানান, শুনেছি অনেক জমির মালিক হাবিবুরের কাছে টাকা পাবে। প্রভাষক সুকুমারকে লাঞ্ছিত করার বিষয়টি লোকমুখে শুনেছি। আমি ভুক্তভোগীদের আইনের আশ্রয় নিতে পরামর্শ দিয়েছি। এ ব্যাপারে মৎস্য ঘের মালিক হাবিবুর রহমানের বক্তব্য নেওয়ার জন্য চেষ্টা করেও সম্ভব হয়নি।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version