Site icon suprovatsatkhira.com

বিআরটিএ অফিসের সামনে থেকে আটক দালালের তিন মাসের কারাদণ্ড

আবু রাইয়ান সাকিল: সাতক্ষীরা বিআরটিএ অফিসের সামনে থেকে নাম্বার প্লেট প্রদানের নামে গ্রাহকের কাছ থেকে টাকা আদায় করার অভিযোগে আটক সেলিম হোসেন নবী নামে এক দালালকে তিন মাসের কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার ৭ (আগষ্ট) দুপুর ৩টায় নির্বাহী ম্যাজিস্ট্রেট স্বজল মোল্লা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে এই কারাদণ্ড প্রদান করেন।
ঘটনা সূত্রে জানা যায়, সাতক্ষীরা বিআরটিএ’তে মটরযানের নাম্বার প্লেট সেকসন এতোদিন সাতক্ষীরা শিল্পকলা একাডেমির সামনে থেকে নাম্বার প্লেট প্রদান করতো। কিন্তু দালাল চক্র নানাভাবে গ্রাহকদের কাছ থেকে অর্থ আদায় করে আসছিল। এই সমস্যা সমাধানে বিআরটিএ’র সহকারি পরিচালক তানভীর আহমেদের চেষ্টায় মঙ্গলবার (৭ আগস্ট) সকাল থেকে সাতক্ষীরা জজ কোর্ট এলাকায় নাম্বার প্লেট প্রদান কার্যক্রম শুরু করা হয়। কিন্তু দালাল চক্র এখানেও সক্রিয়ভাবে কাজ করছে এমন তথ্যের ভিত্তিতে, বিষয়টি তদারকি করা হয়। প্রথম দিনেই এই কার্যক্রমকে ব্যাহত করার অভিযোগে সেলিম হোসেন নবী নামে একজনকে আটক করা হয়। সে পুরাতন সাতক্ষীরা এলাকার বাসিন্দা।
নাম প্রকাশে অনিচ্ছুক এক নাম্বার প্লেট গ্রহক জানান, এক ব্যক্তি মোটর সাইকেলের নম্বার প্লেট পাইয়ে দেওয়ার নামে সকলের কাছ থেকে ৪০০ টাকা করে নিচ্ছিল। বিষয়টি জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেনকে জানালে তিনি দ্রুত সেখানে মোবাইল কোর্ট পরিচালনার আদেশ দেন। অভিযোগটি প্রমাণিত হওয়ায় নির্বাহী ম্যাজিস্ট্রেট স্বজল মোল্লা তাৎক্ষণিক মোবাইল কোর্ট বসিয়ে ১৮৬০ সালের দণ্ডবিধির ১৮৬ ধারায় অভিযুক্ত ব্যক্তিকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version