Site icon suprovatsatkhira.com

প্রস্তুত হচ্ছে নলতা শরীফ ও কারবালা ঈদগাহ ময়দান

শেখ শাওন আহমেদ সোহাগ, কালিগঞ্জ: প্রতিবছরের ন্যায় এবারও কালিগঞ্জ উপজেলায় পবিত্র ঈদের বৃহৎ নামাজ অনুষ্ঠিত হবে নলতা শরীফ ও ভাড়াশিমলা কারবালা ঈদগাহ ময়দানে। দুটি ঈদগাহতেই প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে।
স্থানীয় সূত্রে জানা যায়, কালিগঞ্জ উপজেলার নলতা ইউনিয়নের হযরত খান বাহাদুর আহছান উল্লাহ (রহ.) এর পবিত্র মাজার সংলগ্ন মাঠে পাঁচ হাজারেরও বেশি মুসল্লি জেলার বিভিন্ন স্থান থেকে এসে পবিত্র ঈদ-উল-আযহার নামায আদায় করেন। নলতা আহছানিয়া মিশনের কোষাধ্যক্ষ এবাদুল ইসলাম জানান, হযরত খান বাহাদুর আহছান উল্লাহ (রহ.) এর মাজার সংলগ্ন এই ঈদগাহ ময়দান প্রস্তুত করা হয়েছে। জেলার বৃহৎ এই ঈদগাহে বিভিন্ন স্থান থেকে হাজার হাজার মুসল্লি আসে। আর তাই এবারও ধর্মীয় ভাবগার্ম্ভীযের মধ্য দিয়ে পবিত্র ঈদের নামাজ যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন করা যায় সেজন্য সব ধরণের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।
তিনি আরও জানান, সকাল সাড়ে ৮টায় ঈদের নামাজ অনুষ্ঠিত হবে। ঈদের নামাজ পড়াবেন মাজার মসজিদের খতিব মাওলানা আবু সাঈদ।
এছাড়া, উপজেলার ভাড়াশিমলা ইউনিয়নের কারবালা ঐতিহ্যবাহী ঈদগাহ ময়দানে সকাল ৮টায় পবিত্র ঈদ-উল-আযহার জামাত অনুষ্ঠিত হবে।
স্থানীয় আয়ুব আলী জানান, প্রায় একশ বছরের পুরানো এই ঈদগাহে বিভিন্ন স্থানের মুসল্লিরা ঈদের নামাজ পড়তে আসেন। এই ঈদগাহে প্রতিবছর প্রায় ৩ হাজার মুসল্লি ঈদের নামাজ আদায় করেন। তিনি আরও বলেন, প্রতিবছর শান্তি পূর্ণভাবে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়। যে কারণে এবারও বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।

https://www.facebook.com/dailysuprovatsatkhira/
Exit mobile version